ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর মনোনীত ড. শাহ্‌জাহান

প্রকাশিত: ২২:৪২, ১ জুন ২০২৩

গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর মনোনীত ড. শাহ্‌জাহান

অ্যাডভোকেট ড. মো. শাহ্‌জাহান।

‘ইন্টারন্যাশনাল পিস্ কনফারেন্স ও ইন্টারফেইথ ডায়ালগ ২০২৩’র চেয়ারম্যান ও ‘গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর’ হিসেবে মনোনীত হয়েছেন অ্যাডভোকেট ড. মো. শাহ্‌জাহান।  

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত এক আন্তর্জাতিক ইন্টারন্যাশনাল পিস্ কনফারেন্স ও ইন্টারফেইথ ডায়ালগ কমিটি ও গ্লোবাল পিস্ মিশন মুভমেন্টের নেতাদের বৈঠকের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

চলতি বছরের ২৬ ও ২৭ নভেম্বর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে দুই দিনব্যাপী সারা বিশ্ব থেকে আগত এবং দেশের মানবাধিকার ও শান্তিকর্মীদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।  

গণমাধ্যম ব্যক্তিত্ব ড. মো. শাহ্‌জাহানের এমন বিরল কৃতিত্বে দেশ-বিদেশের বহু প্রতিষ্ঠান ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া এ সম্মেলনের সফলতা ও মানবাধিকার কর্মকাণ্ড ও দেশ-বিদেশে শান্তি প্রতিষ্ঠায় তার সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন।  

তারা এও আশা করছেন যে, ড. মো. শাহ্‌জাহানের এ মনোনয়ন বাংলাদেশের জন্যেও যেমন মর্যাদার তেমনি দক্ষিণ-এশিয়া এবং এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর জন্যও অত্যন্ত আশাব্যঞ্জক ও একত্রে কাজ করার ক্ষেত্র তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।  

এমএম

×