ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

শান্তিপূর্ণভাবে আইইবির নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ১৯:০০, ৯ ফেব্রুয়ারি ২০২৩

শান্তিপূর্ণভাবে আইইবির নির্বাচন সম্পন্ন

ভোট কেন্দ্র

দেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রতিবারের মতো এবারো শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পেরে প্রকৌশলীরা স্বস্তি প্রকাশ করেছেন। নির্বাচন উপলক্ষে আইইবির চত্বরে প্রকৌশলীদের মিলন মেলায় পরিণত হয়। এই সময় ভোট দিতে আসা অনেক প্রকৌশলী তাদের পরিবারের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে আইইবির চত্বরে আসেন। এই নির্বাচন পারিবারিক মিলন মেলার আবহ সৃষ্টি করেছে। 

আইইবির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আজিজুল ইসলাম জানান, বিগত নির্বাচনগুলোর মতো এবারো সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে প্রকৌশলীরা তাদের ভোট দান করতে পেরেছেন। সম্পূর্ণ স্বচ্ছ ও শতভাগ নিরপেক্ষভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছেন। নির্বাচনের ভোট গণনা শেষে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশন থেকে জানানো হয়, আইইবির নির্বাচনে ১০টি কেন্দ্রীয় নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন, সাতটি বিভাগীয় কমিটির ৮৮টি পদের বিপরীতে ১৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আইইবি ঢাকা কেন্দ্রের চারটি পদের বিপরীতে ১০জন এবং লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের জন্য ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২টি পদের বিপরীতে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটাররা ওএমআর শিটের মাধ্যমে ভোট প্রদান করেন। ভোট গ্রহণ শেষে মেশিনের মাধ্যমে গণনা করা হচ্ছে।

আইইবি সদর দপ্তরসহ সারাদেশে ১৮ কেন্দ্র, ৩৩ উপকেন্দ্রে, ১৩ আন্তর্জাতিক শাখায় ভোট গ্রহণ সম্পন্ন হয়। এবার আইইবির ভোটারের সংখ্যা ১৭ হাজার ৬শ ১১।

 

এসআর

×