ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জবি শিক্ষার্থীর অকাল মৃত্যু

জবি সংবাদদাতা

প্রকাশিত: ১৯:৫২, ১৬ ডিসেম্বর ২০২২

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জবি শিক্ষার্থীর অকাল মৃত্যু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপন বিশ্বাস

সদ্য স্নাতক সম্পন্ন করে বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন নিয়ে পড়াশোনা করছিলেন শিপন বিশ্বাস। বাবা-মা ভাবছিলেন হয়তো শিগগিরই সংসারের হালও ধরবেন তিনি। তবে সব থেমে গেল মুহূর্তেই।

শুক্রবার ভোররাতে ঘুমের মধ্যেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শিপন বিশ্বাস মাগুরার শালিখা উপজেলার চটকাবাড়িয়া গ্রামের সত্য বিশ্বাস ও পবিত্রা বিশ্বাসের একমাত্র ছেলে। পরিবারের সদস্যরা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, গ্রামে নিজ বাড়িতে ঘুমের মধ্যে মারা গেছেন শিপন। স্থানীয় একটি হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

শিপনের সহপাঠী ও পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে শিপন ছিলেন পরিবারের একমাত্র সন্তান। তার বাবা পেশায় কৃষক।

এই শিক্ষার্থী সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিষয়ে স্নাতক শেষ করে স্নাতকোত্তর করছিলেন। বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন ছিল তার। বিসিএস ক্যাডার হয়ে পরিবারের হাল ধরার জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন।

শিপনের অকাল মৃত্যুতে পরিবার ও বন্ধুবান্ধবদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের একমাত্র অবলম্বনকে হারিয়ে সবাই দিশেহারা। বিভাগেও শোকের মাতম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, ‘আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। বিশ্ববিদ্যালয় থেকে কোনো সহায়তার প্রয়োজন হলে আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’

শিপনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হাফিজুল ইসলাম বলেন, ‘শিপন অত্যন্ত মেধাবী শিক্ষার্থী ছিল। অত্যন্ত বিনয়ী এবং বুদ্ধিদীপ্ত হওয়ায় সবার সঙ্গেই সুসম্পর্ক ছিল তার। সে এভাবে সবাইকে ছেড়ে চলে যাবে তা মেনে নেয়ার মতো নয়৷ তার অকাল প্রয়াণে আমরা শোকাহত। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।’

 

এমএম

×