ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

এবার ডিবি অফিসে খাবার খেলেন শাহজাহান ওমর

প্রকাশিত: ১৬:৫৭, ৬ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৮:২৬, ৬ ডিসেম্বর ২০২৩

এবার ডিবি অফিসে খাবার খেলেন শাহজাহান ওমর

ডিবি পুলিশের প্রধান হারুন অর রশিদের সঙ্গে দুপুরের খাবার খেয়েছেন শাহজাহান ওমর। ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে এসে ডিবি প্রধান হারুন অর রশিদের সঙ্গে দুপুরের খাবার খেয়েছেন দ্বাদশ জাতীয় নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে নৌকার প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন তিনি। এরপর তারা এক সঙ্গে দুপুরের খাবার খান।

এদিন দুপুরে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করতে যান তিনি। এসময় বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে পড়েন শাহজাহান ওমর। তাকে গালিগালাজ করেন এক সময়ের রাজনৈতিক সহকর্মীরা। 
 
পরে পুলিশ প্রটেকশনে আদালত চত্বর ছেড়ে গোয়েন্দা কার্যালয়ে যান ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের এই প্রার্থী। প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে গেলে সাক্ষাতের সময় পাননি তিনি।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ সদস্য হত্যা ও অগ্নিসংযোগের নির্দেশদাতা হিসেবে করা মামলায় গত ৪ নভেম্বর শাহজাহান ওমরকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে ৪ দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

এরপর ২৯ নভেম্বর বিকেলে এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের তাকে জামিন দেন। এরপর সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

জামিন পেয়ে কারাগার থেকে বের হওয়ার পরদিন আওয়ামী লীগে যোগ দেন শাহজাহান ওমর। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।
 

 

এসআর

×