ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ব্রাইডাল টিপস

প্রকাশিত: ০১:১১, ২৩ জানুয়ারি ২০২৩

ব্রাইডাল টিপস

.

বিয়ের প্রস্তুতির জন্য অনেকেই বিয়ের আগ মুহূর্তে মেনিকিউর পেডিকিউরসহ অন্য যেসব রূপচর্চা আছে তা একবারে পার্লার থেকে করে নেয়। সময় স্বল্পতার জন্য খুব তাড়াহুড়া করে থাকেন। তবে সবচেয়ে ভাল হয় বিয়ের কয়েক মাস আগে থেকে রুপচর্চা শুরু করলে। এতে ত্বকের উজ্জ্বলতা বহুগুনে বৃদ্ধি পায়।
 হেয়ার ট্রিটমেন্ট কিংবা ওয়াস্টিন বা লোমের ট্রিটমেন্ট আগে থেকে করিয়ে নিলে তাড়াহুড়ার মধ্যে পড়তে হয় না।
 আমাদের দেশে বরের সাজের ব্যাপারে তেমন কেউ আগ্রহ প্রকাশ করে না। এটা ঠিক নয়। বরের জন্যও হালকা অথবা ভারি মেকআপের প্রয়োজন থাকতে পারে। ভারি মেকআপ করা পরিপাটি কনের পাশে মেকআপ ছাড়া বরের ছবি যেন অনেকটাই ম্লান। এ কারণেই বরের বেসিক মেকআপের প্রয়োজন রয়েছে। এখন অবশ্য বিয়ের আগে পাত্র নিজেই চলে আসে নিজেকে পরিপাটি করতে। এটা অবশ্যই একটা ইতিবাচক দিক।
 এ সময়ে বর-কনেকে ফোন দেওয়ার বিষয়ে সবাইকে সতর্ক থাকা প্রয়োজন। অনেকেই কারণে অকারণে ফোন দিয়ে বিরক্ত করে থাকে। দেখা গেছে ৩-৪ ঘণ্টা মেকআপের বড় একটা সময় ব্যয় হয় ফোন রিসিভ করা নিয়ে।
 আবার বিয়ের আসরে অনেকেই বিভিন্ন ইনফরমেশন সরাসরি কনের কাছে বলে চিন্তাগ্রস্ত করে। যা চেহারায় ফুটে ওঠতে পারে। যেমন বর পক্ষের কোন মন্তব্য, কিংবা পারিবারিক ইস্যু যা অভিভাবকরাও সমাধান করতে পারেন সেরকম কোন তথ্য কনের কানে দিয়ে তাকে বিরক্ত করা উচিত নয়।
বিয়ের মতো নির্মল এক আনন্দঘন অনুষ্ঠানে সতেজ থাকাটাই সবার কাম্য। এজন্য প্রয়োজন সঠিক মেকআপ। সৌন্দর্য্য ও সতেজতার মাধ্যমে কনে হবে অপরূপ সুন্দর।

 

monarchmart
monarchmart