ঢাকা, বাংলাদেশ   বুধবার ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

পরীক্ষামূলক

Nothing এর প্রথম স্মার্টফোন আসতে চলেছে খুব শীঘ্রই

প্রকাশিত: ১০:১০, ৬ জুলাই ২০২২

Nothing এর প্রথম স্মার্টফোন আসতে চলেছে খুব শীঘ্রই

নাথিং ফোন

Nothing এর প্রথম স্মার্টফোন আসতে চলেছে খুব শীঘ্রই 12 জুলাই ভারত সহ গোটা বিশ্বে লঞ্চ করতে চলেছে Nothing Phone 1 Nothing Ear 1 TWS earbuds বাজারে লঞ্চ হওয়ার পর এই ফোনটি আসতে চলছে এবার Nothing Phone 1 এর ফিচার স্পেসিফিকেশন নিয়ে দারুন উত্তেজনা রয়েছে MKBHD এর ইউটিউব চ্যানেলের একটি ভিডিওতে এই ফোনটির গোটা লুক প্রকাশ্যে আনা হয়েছে এমনকি এই ফোনের যে Glyph LED light interface রয়েছে সেটার ছবিও প্রকাশ করা হয়েছে RootMyGalaxy এর তরফে এই ফোনের দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে

কোন কোন ভ্যারিয়েন্টে পাওয়া যাবে NOTHING PHONE 1? উল্লিখিত সোর্স অনুযায়ী এই ফোনটি তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। 8GB RAM সহ 128 GB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে এই ফোনের বেস ভ্যারিয়েন্টে। এর পাশাপাশি থাকবে 8GB + 256GB ইন্টারনাল স্টোরেজ এবং 12GB

Nothing দাম কেমন হতে পারে এই ফোনের?

শোনা যাচ্ছে Nothing Phone 1 এর যে বেস ভ্যারিয়েন্টটি আছে অর্থাৎ 8GB + 128 GB ইন্টারনাল স্টোরেজ সহ সেটার দাম 397 ডলার রাখা হয়েছে, যা ভারতীয় মূল্য অনুযায়ী 31000 টাকা। একই RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হচ্ছে 32000 টাকার মতো এবং টপ ভ্যারিয়েন্টের দাম হচ্ছে কম বেশি 36000 টাকা।

 

কোন কোন রঙে পাওয়া যাবে এই ফোন?

রিপোর্ট অনুযায়ী দুটো বেসিক রঙে এই ফোন পাওয়া যাবে। অর্থাৎ কালো এবং সাদা রঙেই আপাতত Nothing Phone 1 কিনতে পাওয়া যাবে বাজারে।

12 জুলাই লঞ্চ হওয়ার পর আরও দুই সপ্তাহ গ্রাহকদের অপেক্ষা করতে হবে এই ফোন কেনার জন্য। তবে ভারতীয় গ্রাহকদের জন্য এমনটা নাও হতে পারে। Nothing Reliance Digital এর সঙ্গে কথা বলছে এই ফোনটির অফলাইন সেলের ব্যাপারে।

 

কী কী ফিচার থাকছে এই ফোনে?

সূত্রের খবর অনুযায়ী এই ফোনে 6.55 ইঞ্চির full HD+ AMOLED থাকবে। সঙ্গে থাকবে 120Hz এর রিফ্রেশ রেট। একই সঙ্গে Nothing Phone 1 এ থাকছে punch hole cutout। পুরনো রিপোর্টের তথ্য অনুযায়ী 90Hz এর স্ক্রিন থাকার কথা এই ফোনে।

এর সঙ্গে snapdragon 778+ 5G চিপসেট থাকছে যা 12GB LPDDR5 RAM এবং 256GB UFS 3.1 স্টোরেজের সঙ্গে জোট বেঁধেছে। 4500mAh এর ব্যাটারিও রয়েছে এই ফোনে যা 45W ফাস্ট চার্জিং এর সুবিধা দেবে টাইপ C চার্জিং পোর্ট ব্যবহার করলে। অন্যদিকে ওয়্যারলেস চার্জিং করলে 5W ফাস্ট চার্জিং এর সুবিধা থাকবে। এছাড়াও in-display fingerprint sensor থাকছে সুরক্ষার জন্য, সঙ্গে ডলবি অ্যাটমস এবং স্টিরিও স্পিকার। অ্যান্ড্রয়েড 12 এর সঙ্গে Nothing এর OS কাস্টম স্কিন থাকছে এই ফোনে।

ব্যাক প্যানেলে থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। 50 মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং 16 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা থাকছে সঙ্গে 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে সেলফি এবং ভিডিও কলের জন্য।

কী কী কানেক্টিভিটির সুবিধা থাকছে NOTHING PHONE 1 এ?

এই ফোনটিতে বিভিন্ন ধরনের কানেক্টিভিটির সুবিধা থাকছে। যেমন 5G, 4G LTE, wifi 6, ইত্যাদি। সঙ্গে থাকছে 5.1 ব্লুটুথ, জিপিএস এবং এনএফসির সুবিধা।

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২
ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২