ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

অস্ত্র উঁচিয়ে কোরবানির পশু ছিনতাই, ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১৬:১৭, ২৯ মে ২০২৪

অস্ত্র উঁচিয়ে কোরবানির পশু ছিনতাই, ভিডিও ভাইরাল

জনসমক্ষে কোরবানির পশু ছিনতাই করেছে একটি অপরাধী চক্র

কয়েকদিন পরই পবিত্র ঈদুল আজহা। মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম এই ধর্মীয় উৎসবকে সামনে রেখে অনেকেই কোরবানির পশু সংগ্রহ করছেন। আর ধর্মীয় এই উৎসবের আগে জনসমক্ষে কোরবানির পশু ছিনতাই করেছে একটি অপরাধী চক্র।

সোশ্যাল মিডিয়ায় এ সংক্রান্ত মর্মান্তিক এবং বিরক্তিকর ভিডিও ফুটেজও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে তিন যুবককে প্রকাশ্য দিবালোকে অস্ত্র উঁচিয়ে কোরবানির পশু ছিনতাই করতে দেখা যায়। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবের রাজধানী লাহোরে।

মঙ্গলবার (২৮ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, ঈদুল আজহার কয়েকদিন আগে লাহোরে কোরবানির পশু ছিনতাই শুরু করেছে অপরাধীরা। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এ সংক্রান্ত একটি মর্মান্তিক এবং বিরক্তিকর ভিডিও ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা গেছে- একদল ডাকাত এক যুবকের কাছ থেকে বন্দুকের মুখে কোরবানির পশু ছিনিয়ে নিচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ওই ভিডিওতে দেখা গেছে, গাড়িতে করে সশস্ত্র ডাকাতরা লাহোরের একটি মহল্লার গলিতে ছাগল নিয়ে হাঁটতে থাকা এক যুবকের পাশে এসে থামছে। পরে গাড়ি থেকে বের হওয়ার পর তারা প্রথমে ওই যুবককে থাপ্পড় মারে এবং হুমকি দেয়।

এরপর ডাকাতরা ছাগলগুলো ছিনিয়ে নেয় এবং কোরবানির পশুগুলোকে গাড়িতে তুলে নেয়। এর আগে তাকে ভয় দেখানোর জন্য সামনে পিস্তলও ধরে রাখে অপরাধীরা। ছিনতাইয়ের কাজ সম্পন্ন হলে যুবককে হতভম্ব অবস্থায় রেখে দ্রুত ওই স্থান থেকে পালিয়ে যায় ডাকাতরা। এরপর ওই যুবক আতঙ্কিত হয়ে উল্টোদিকে ছুটে যান।

সিসিটিভি ফুটেজের মাধ্যমে ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর অনলাইন ব্যবহারকারীদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। মূলত এই ভিডিওতে অপরাধীদের হাতে নাগরিকদের অসহায়ত্বের বিষয়টিই উঠে এসেছে।

একজন লিখেছেন, ডাকাতদের গাড়ির নম্বর প্লেটটি দৃশ্যমান ছিল কিন্তু ‘কেউ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না’। অন্যদিকে অন্য একজন পুলিশের নিষ্ক্রিয়তার নিন্দা করেছেন। আরেকজন ব্যবহারকারী পুলিশ এবং সরকারকে নিন্দা করে বলেছেন, কর্তৃপক্ষ কিছুই করবে না ‘বরং তারা (ডাকাতদের সাথে) একসাথে বারবিকিউ খাবে।’

জিও নিউজ বলছে, গতকাল লাহোরের সমনাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, অপরাধে ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়েছে, তবে এখন পর্যন্ত ডাকাতদের গ্রেপ্তার করা যায়নি। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তারা।

অন্যদিকে পৃথক ঘটনায়, লাহোরের নিশতার কলোনিতে এক ব্যক্তির কাছ থেকে ছাগল ছিনিয়ে নেয় একদল ছিনতাইকারী। তবে পুলিশ তাৎক্ষণিকভাবে তৎপর হয়ে এক ডাকাতকে আটক করলেও তার সহযোগী ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়।

 

এবি

×