ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন আহমদিনেজাদ 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৪, ২৭ মে ২০২৪

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন আহমদিনেজাদ 

মাহমুদ আহমদিনেজাদ

ইরানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমদিনেজাদ। আগামী ২৮ জুন দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসি নিহত হওয়ার পর দেশটি গত সপ্তাহে আগাম প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করে। গত ২৫ মে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ইরান ইন্টারন্যাশনাল। খবর ইরনার।

সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমদিনেজাদ ঘোষণা করেছেন, তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার কথা ভাবছেন। আহমদিনেজাদ সমর্থকদের পরিচালিত দোলাত বাহার টেলিগ্রাম চ্যানেল ভক্তদের উদ্দেশে আহমদিনেজাদের একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে আহমদিনেজাদ বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে পরিস্থিতির উন্নতির জন্য পরিবর্তন হচ্ছে।

আহমদিনেজাদ আরও বলেন, শুধু ইরানে নয় সারা বিশ্বেই দ্রুত পরিবর্তন ঘটছে এবং আমি আশাবাদী যে আমরা শীঘ্রই একটি দারুণ পরিবর্তন দেখতে পাব। এর আগে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুর পর আগামী ২৮ জুন দেশটিতে আগাম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ইরান গত সপ্তাহে ঘোষণা করে। আগামী ৩০ মে প্রার্থীদের নিবন্ধন শুরু হবে এবং আগামী ১২-২৭ জুন পর্যন্ত প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন।

×