ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

রোমানিয়ার ভিজিট ভিসার আবেদন করবেন যেভাবে 

প্রকাশিত: ২২:১৮, ১৭ এপ্রিল ২০২৪

রোমানিয়ার ভিজিট ভিসার আবেদন করবেন যেভাবে 

রোমানিয়ার ভিসা।

রোমানিয়া হলো একটি প্রাকৃতিক সৌন্দর্য, বৈচিত্র্য এবং একটি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের দেশ। বলকান উপদ্বীপে অবস্থিত বহু বছরের প্রাচীন দেশ রোমানিয়া। ইউরোপ মহাদেশে যাযাবরের দেশ হিসেবে পরিচিত এই দেশে নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য বিশ্বের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা দেশটিতে ভ্রমণ করে থাকেন। রোমানিয়ায় রয়েছে অনেক দর্শনীয় স্থান।

ইউরোপের দ্বিতীয় দীর্ঘতম নদী দানিয়ুব রোমানিয়ার ওপর দিয়ে বয়ে গেছে। এর মূলে রয়েছে কৃষ্ণসাগর। প্রকৃতিকে পর্যবেক্ষণ করার জন্য মনোমুগ্ধকর একটি জায়গা এটি। অঞ্চলটিতে বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। এসব গাছ দেখতে দেখতে অনায়াসে সময় কাটিয়ে দেয়া যায়। এছাড়াও আরো বিভিন্ন আকর্ষণীয় স্থান রয়েছে রোমানিয়ায়।

রোমানিয়ায় ভিসার জন্য আবেদনের ধাপগুলো হলো-

১. অনলাইনে ফর্ম ডাউনলোড করুন: প্রথমে রুমানিয়া ভিসা ওয়েবসাইটে যান এবং আবেদন ফর্ম ডাউনলোড করুন।

২. ফর্ম পূরণ করুন: ফর্ম ডাউনলোড হয়ে গেলে, সেটি পূরণ করুন। সঠিক তথ্য প্রদান করুন এবং সমস্ত ফিল্ড পূরণ করা জরুরি রয়েছে।

৩. আবেদন ফর্ম সাবমিট করুন: আপনার ফর্ম পূরণ হয়ে গেলে, অনলাইনে সাবমিট করুন। সাবমিট করার জন্য নির্দিষ্ট বিকল্প অনুসরণ করুন।

৪. আবেদন ফি প্রদান করুন: আপনার আবেদন ফি প্রদানের জন্য নির্দিষ্ট পদ্ধতিতে অর্থ প্রদান করুন। অনুমোদিত পদ্ধতিতে অর্থ প্রদানের জন্য আপনার ফর্মের সাথে সঙ্গে প্রয়োজনীয় নির্দিষ্ট তথ্য প্রদান করুন।

৫. স্বাক্ষর এবং সাবমিট করুন: সর্বশেষে, আপনার ফর্মে স্বাক্ষর করুন এবং এটি সাবমিট করুন। যত দ্রুত সম্ভব নির্দিষ্ট সময়সীমা অনুসরণ করুন এবং সব আবশ্যক ডকুমেন্টস সঙ্গে নিয়ে যান।

এই ধাপগুলো অনুসরণ করে রুমানিয়া ভিসা আবেদন প্রস্তুত করতে পারেন। সঠিক তথ্য প্রদান এবং নির্ধারিত সময়ে আবেদন জমা দিতে নিশ্চিত হন, যাতে আপনার ভিসা আবেদন সহজে অনুমোদিত হয়। 

×