ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:০৫, ২০ নভেম্বর ২০২৩

সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড অনুষ্ঠিত

শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রতিবছরের মতো এবছরও রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে বার্ষিক ট্যালেন্ট আওয়ার্ড-২০২৩ প্রদান করেছে। 

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় রংধনুর উদ্যোগে অনুষ্ঠানটি সিডনির লাকেম্বার সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন রংধনুর বর্তমান প্রেসিডেন্ট আয়েশা আহমেদ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউ সাউথ ওয়েলসের এমপি সোফী কসটি, কাউন্সিলর কার্ল সালেহ  ও সাবরীন ফারুকী। ২০২৩ সালের বিভিন্ন পরীক্ষার উপর ভিত্তি করে সাতটি ক্যাটাগরিতে সর্বমোট ৩৬ জনকে পুরস্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য লিংকন শফিকউল্লাহ এবং সহযোগীতায় সাদীয়া, আরীয়ানা, অপসরা ও ঈশিকা।

অনুষ্ঠানের প্রথম পর্বে নাপলান এবং ওসি ক্যাটাগরির অ্যাওয়ার্ড প্রদান করেন কার্ল সালেহ্। সিলেক্টিভ স্কুল ও অন্যান্য শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান কাউন্সিলর সাবরীন ফারুকী।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করে শাফিন জামান। বাংলা গানের তালে তালে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করে অপ্সরা ও আরিয়ানা এবং মনোমুগ্ধকর গান পরিবেশন করে উষ্ণ।

অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করতে পরিশ্রম করেন রংধনু পরিবারের অন্যতম সদস্য আব্দুল মোতালেব, ওহাব মীয়া, লিংকন শফিকউল্লাহ, শামসুজ্জামান শামীম, নাফিস খন্দকার, সাইদুল হক মিটুল, মশিউর বাবু, পলি আহমেদ, রানা শরীফ এবং জোবায়ের রশীদ জামী প্রমূখ।

সবশেষে রংধনুর সাধারণ সম্পাদক খন্দকার আহসান প্রিন্স ধন্যবাদ বক্তব্য প্রদান করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এম হাসান

×