ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

বিশ্ব ঘুম দিবস

ঘুম দিবসে ঘুমানোর জন্য কর্মীদের ছুটি দিল যে প্রতিষ্ঠান

প্রকাশিত: ১৩:৩৫, ১৭ মার্চ ২০২৩; আপডেট: ১৩:৩৬, ১৭ মার্চ ২০২৩

ঘুম দিবসে ঘুমানোর জন্য কর্মীদের ছুটি দিল যে প্রতিষ্ঠান

ঘুম দিবস

আজ ১৭ মার্চ, বিশ্ব ঘুম দিবস। দিবসটি উপলক্ষে ভারতের বেঙ্গালুরুর একটি প্রতিষ্ঠান অভিনব এক উদ্যোগ নিয়েছে। এদিন ঘুমানোর জন্য প্রতিষ্ঠানটির কর্মীদের ছুটি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির মতে, এর মাধ্যমে তাদের কর্মীরা যথাযথ বিশ্রাম নিতে পারবেন। সুস্থ থাকার উপায়গুলো অনুশীলন করতে পারবে।

প্রতিষ্ঠানটির নাম ওয়েকফিট সল্যুশনস। এটি মূলত ঘুমানোর বিভিন্ন উপকরণ (ম্যাট্রেস, বালিশ ইত্যাদি) বিক্রির একটি প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময় ঘর সাজানোর উপকরণ বিক্রি করে জনপ্রিয়তা পেয়েছে ওয়েকফিট। প্রতিষ্ঠানটি লিংকডইনে একটি পোস্ট দিয়েছে। পরে সেই পোস্টের স্ক্রিনশট প্রতিষ্ঠানের সব কর্মীকে মেইল করে দেওয়া হয়েছে।

পোস্টের ক্যাপশনে বলা হয়েছে, বিশ্ব ঘুম দিবস উপলক্ষে বিশ্রাম নেওয়ার জন্য ১৭ মার্চ সব কর্মীকে এক দিনের ঐচ্ছিক ছুটি দেওয়া হয়েছে। দীর্ঘ সপ্তাহ শেষে তাঁদের বিশ্রাম নেওয়া প্রয়োজন। আজ সব কর্মী বিশ্রাম নেওয়ার সুবর্ণ সুযোগ পাবেন।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মীদের যে মেইল পাঠানো হয়েছে, তার বিষয়ের ঘরে (সাবজেক্ট) লেখা ছিল, ‘চমকে দেওয়া ছুটির দিন: ঘুমানোর জন্য উপহার ঘোষণা’।

ওয়েকফিট সল্যুশনস কর্তৃপক্ষ কর্মীদের বলেছে, ‘আমরা যেহেতু মানুষকে ঘুমানোর বিষয়ে উৎসাহ দিয়ে থাকি, তাই আমরা বিশ্ব ঘুম দিবসকে উৎসব হিসেবে বিবেচনা করে থাকি। বিশেষত, দিনটি যখন শুক্রবার!’

এমএস

×