ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

যাত্রীর প্রাণ বাঁচাতে জরুরি অবতরণ করল বিমান

প্রকাশিত: ১৯:৪৮, ৪ ডিসেম্বর ২০২৩

যাত্রীর প্রাণ বাঁচাতে জরুরি অবতরণ করল বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

মাঝ আকাশে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যাত্রী। ফলে বুলগেরিয়ার সোফিয়াতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটটি জরুরি অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি শুক্রবার (১ ডিসেম্বর) সিলেট হতে লন্ডনের উদ্দেশে রওনা হয়েছিল।

জানা যায়, ফ্লাইটের একজন যাত্রীর হঠাৎ উচ্চ রক্তচাপ ও শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দেয়। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য ফ্লাইটের মধ্যে কোনো ডাক্তার আছেন কিনা তা জানতে ঘোষণা করা হয়। এগিয়ে আসেন একজন চিকিৎসক যাত্রী। দেওয়া হয় নিরবিচ্ছিন্ন অক্সিজেন সাপ্লাই। যাত্রীর শারিরীক অবস্থার আরো অবনতি হলে হাসপাতালে চিকিৎসার পরমর্শ দেন ওই চিকিৎসক। এরপর ক্যাপ্টেন যাত্রীর জীবন রক্ষার্থে ফ্লাইটটি বুলগেরিয়ার সোফিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে মেডিক্যাল ইমার্জেন্সি ঘোষণা করে জরুরি অবতরণ করে।

ফ্লাইটের পাইলট ইন কমান্ড (পিআইসি) ক্যাপ্টেন ইশতিয়াক জানান, ফ্লাইটর মধ্যে চিকিৎসক যখন জানান যে রোগীকে হাসপাতালে ভর্তি করাতে হবে, তখনই আমরা ফ্লাইটটি ডাইভার্ট করে নিকটতম এয়ারপোর্টে ল্যান্ড করানোর সিদ্ধান্ত গ্রহণ করি। সোফিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের এটিসি’র সঙ্গে যোগাযোগ করে মেডিক্যাল ইমার্জেন্সি ঘোষণা করে রেকর্ড ২৫ মিনিটের মধ্যে অবতরণ করা হয়।

 

এম হাসান

×