ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ২২ নভেম্বর ২০২২

নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি

নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। সোমবার রাতে মুম্বাই ট্রাফিক পুলিশের হেল্পলাইন নম্বরে মোদিকে হত্যার হুমকি দেওয়া এই বার্তা আসে। হোয়াটসঅ্যাপে ওই বার্তায় একটি অডিও ক্লিপও ছিল। তবে কে বা কারা বার্তাটি পাঠিয়েছে, তা জানা যায়নি। ওই হোয়াটসঅ্যাপ নম্বরের আইডি খতিয়ে দেখছে মুম্বাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগ। মঙ্গলবার মুম্বাই পুলিশ সূত্র জানায়, এই হুমকি বার্তা ভুয়া কি না, তা আমরা খতিয়ে দেখছি।
গত মাসে পুনে পুলিশের কাছে এ ধরনের একটি ভুয়া ফোন এসেছিল। ওই অভিযোগে ৩৮ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তারও করে পুলিশ। পুনে পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে ওই অভিযুক্ত দাবি করে যে, মোদিকে খুন করার জন্য একটি ফ্ল্যাটে বসে ছক কষছে দুষ্কৃতকারীরা। খবর আনন্দবাজার ও জিনিউজ অনলাইনের।  
উল্লেখ্য, কয়েক দিন আগে ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি আসে। গত শুক্রবার সকালে ভারতের মধ্যপ্রদেশের এক মিষ্টির দোকানের সামনে কে বা কারা এমন হুমকি দেওয়া একটি চিঠি ফেলে যায়। এই রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। চিঠিতে বলা হয়, ভারত জোড়ো আন্দোলন মধ্যপ্রদেশে ঢুকলে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। মধ্যপ্রদেশের ইন্দোরের জুনি থানার অন্তর্গত এক মিষ্টির দোকানের সামনে থেকে পুলিশ চিঠিটি উদ্ধার করে। ওই ঘটনা নিয়ে তদন্ত চলছে।

monarchmart
monarchmart