ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

মাতৃত্বকালীন স্বাস্থ্য সেবায় ‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল

প্রকাশিত: ১৮:০৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪

মাতৃত্বকালীন স্বাস্থ্য সেবায় ‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল

“হেলথ ফ্যাসিলিটি রেডিনেস এসেসমেন্ট টুল-এর হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান

বাংলাদেশে মাতৃত্বকালীন টিকাদান কর্মসূচি পরিচালনার জন্য স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর প্রস্তুতি পর্যবেক্ষণমূলক “হেলথ ফ্যাসিলিটি রেডিনেস এসেসমেন্ট টুল-এর হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান আয়োজিত হয়। 

সোমবার (১২ ফেব্রুয়ারী) রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল-এর বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিল এন্ড মিলিন্ডা গেটস্ ফাউন্ডেশন-এর অর্থায়নে জাপাইগো ম্যাটারনাল ইমুনাইজেশন রেডিনেস ইনিশিয়েটিভ (মিরি) প্রকল্পের উদ্দ্যোগ গ্রহণ করেন। এই প্রকল্পের আওতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইপিআই, এমএনসিএএইচ, ডিজিএইচএস, ওজিএসবি এবং বিএসএমএমইউ-এর তত্ত্বাবধায়নে এই টুলটি প্রস্তুত করা হয়েছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডা. মোঃ আখতারুজ্জামান, অতিরিক্ত সচিব, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; ডা. শিব্বির আহমেদ ওসমানী, যুগ্ম-সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; মোঃ জসিমউদ্দীন খান, ডিরেক্টর, বিডা, পিএম অফিস; ডা. মনিরুজ্জামান সিদ্দিকি, পরিচালক, এমসিএইচ, পরিবার কল্যাণ অধিদপ্তর; ডা. মোঃ আতিকুল হক, ডিন এন্ড চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ, বিএসএমএমইউ; ডা. মোঃ নিজামুদ্দিন, ডাইরেক্টর, এমএনসিএন্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর; ডা. মোঃ শাহারিয়ার সাজ্জাদ, উপ-পরিচালক, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর; ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদ, প্রোগ্রাম ম্যানেজার, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর এবং ডা. সামসুল হক, কনসালটেন্ট, অপারেশন প্লান, এমএনসিএন্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাপাইগো বাংলাদেশের কান্ট্রি লিড ড. সেতারা রহমান। জন হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ-এর প্রফেসর ড. রুথ ক্যারন এবং জাপাইগো ইউএসএ, পরিচালক ইনোভেশন ডা. ক্রিস মরগান, মিরি এইচআরএফএ টুলটির প্রস্তুত প্রক্রিয়া ও বাস্তবায়ন সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন। বেসরকারি ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এস

×