ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে 

ডেঙ্গু সচেতনতা-প্রতিকার বিষয়ক কর্মশালা ও মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮:৫০, ৩০ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ১৮:৫১, ৩০ সেপ্টেম্বর ২০২৩

ডেঙ্গু সচেতনতা-প্রতিকার বিষয়ক কর্মশালা ও মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

মেডিক্যাল ক্যাম্প

ধানমন্ডি সোসাইটি কতৃর্ক আয়োজিত জনসচেতনতামূলক অনুষ্ঠান ‘ডেঙ্গু সচেতনতা ও প্রতিকার বিষয়ক কর্মশালা ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প’ করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ধানমন্ডি লেক ও রবীন্দ্র সরোবরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  


ধানমন্ডি সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ লিয়াকত হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান ও সার্জন এর সাবেক সভাপতি প্রফেসর ডা. নাজমুন নাহার,

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ডা. মোঃ কামরুল হাসান খান। এছাড়া কর্মশালায় বিশেষজ্ঞ মতামত রাখেন বিশিষ্ট সমাজসেবক ডাঃ ওয়াজেদুল ইসলাম খান, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালের মেডিসিন বিভাগের ডাঃ মাসুদা বেগম, বরেন্য চিকিৎসক প্রফেসর ডা. ফকরুল আমিন খান মৃদুল,

প্রফেসর ডা. সাইদা আনোয়ার, প্রফেসর ডা. আব্দুল মালেক, প্রফেসর ডা. রফিকুস সালেহিন, ডা.পরিমল ভট্টাচার্য প্রমুখ। ধানমন্ডি সোসাইটির জনকল্যাণ বিষয়ক সম্পাদক এম. কামালের সঞ্চালনায় কর্মশালায় মেডিক্যাল ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন মেডিক্স। কর্মশালায় ধানমন্ডি সোসাইটির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ এবং অন্যান্য সদস্যবৃন্দসহ এলাকার বিভিন্ন  গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 


মেডিক্যাল ক্যাম্পে আনুমানিক ৫০০ জন বিভিন্ন স্তরের জনগণ উপস্থিত থেকে চিকিৎসা সেবা ও চেকআপ গ্রহন করেন। এছাড়া ধানমন্ডি সোসাইটি কতৃর্ক ধানমন্ডিসহ বিভিন্ন মসজিদে জুমার নামাজ পরবর্তী ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট ও হ্যান্ডআউট মুসল্লীদের মাঝে বিতরণ করা হয়। 


 

×