ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার ডেঙ্গুতে মৃত্যু হলো আইডিয়াল স্কুলের শিক্ষার্থী

প্রকাশিত: ১৬:৫০, ১৬ জুলাই ২০২৩; আপডেট: ১৭:০৪, ১৬ জুলাই ২০২৩

এবার ডেঙ্গুতে মৃত্যু হলো আইডিয়াল স্কুলের শিক্ষার্থী

মৃত ইশাত আজহার

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ছাত্রের নাম ইশাত আজহার। সে আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার তৃতীয় শ্রেণির ‘ঝ’ শাখার ছাত্র। 

রবিবার (১৬ জুলাই) ভোরে রাজধানীর ইউনিভার্সাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ওই ছাত্রের বাবা আসিফ আজহার জানান, গত চারদিন আগে ইশাতকে জ্বর নিয়ে অন্য একটি হাসপাতালে ভর্তি করানো হয়। তার অবস্থা খারাপ হওয়ায় বৃহস্পতিবার (১৩ জুলাই) ইউনিভার্সাল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তার মৃত্যু হয়। ইশাতের পরিবার জানিয়েছে, ঈদুল আজহার ছুটির পর গত ৯ জুলাই প্রথমদিন সে স্কুলে গিয়েছিলো। এরপর সে ডেঙ্গুতে আক্রান্ত হয়। 

মতিঝিল আইডিয়াল স্কুলের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদী বলেন, ইশাতের মৃত্যুতে স্কুলের সবাই শোকাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা স্কুল পরিষ্কার রাখছি। পর্যাপ্ত অ্যারোসল, কয়েল ও মশা মারার ব্যাট সরবরাহ করেছি। স্কুল শুরুর আগে-পরে এগুলো ব্যবহার করা হচ্ছে।

এর আগে গত ৩ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইলমা জাহান নামে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী মারা যায়। ইলমা একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের (এল শাখার) ছাত্রী ছিল। সে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×