ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

এভারকেয়ার হসপিটালের হেমাটোলজি বিভাগের ৭ম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: ১৯:৩৯, ২০ মার্চ ২০২৩; আপডেট: ১৯:৪৩, ২০ মার্চ ২০২৩

এভারকেয়ার হসপিটালের হেমাটোলজি বিভাগের ৭ম বর্ষপূর্তি উদযাপন

সাফল্যের ৭ম বর্ষপূর্তি উদযাপন

দেশের শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান এভারকেয়ার হসপিটাল ঢাকা, তাদের হেমাটোলজি বিভাগের সাফল্যের ৭ম বর্ষপূর্তি উদযাপন করেছে। 

দেশের বিশিষ্ট হেমাটোলজিস্টবৃন্দ সেমিনারে উপস্থিত ছিলেন। দিনটি উপলক্ষ্যে দিনব্যাপি একটি সাইন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে আলোচক হিসেবে বক্তৃতা রাখেন ডা. নাসরিন আক্তার; ডা. মিনতি পল মুক্তি; ডা. মুজাহিদা রহমান; ডা. মাফরুহা আক্তার; ডা. তাসনীম আরা; ডা. হক মাহফুজ; ডা. অখিল রঞ্জন বিশ্বাস; এবং ডা. আব্দুল্লাহ আয যুবায়ের খান। যুক্তরাষ্ট্রের বস্টন থেকে ডা. বিমালাংশু দে এবং যুক্তরাজ্য থেকে ডা. আমিন ইসলাম অনলাইনের মাধ্যমে সরাসরি আলোচনায় অংশ নেন। 

সাইন্টিফিক পর্বের সভাপতিত্ব করেন এভারকেয়ার হসপিটাল ঢাকা ও এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর হেমাটোলজি ও স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট বিভাগের কোঅর্ডিনেটর ও সিনিয়র কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ। সেমিনারে তিনি বাংলাদেশের সকল রোগীদের জন্য বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট সহজলভ্য করতে তাঁর ভবিষ্যত পরিকল্পনার কথা জানান। তিনি আরও জানান, ব্লাড ক্যান্সারের চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রয়োজন নেই, কারণ আমাদের দেশেই এখন এই রোগের উন্নত চিকিৎসা হচ্ছে। 

সেমিনারে আরও উপস্থিত ছিলেন হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশ-এর প্রেসিডেন্ট (অব.) ব্রি. জে. মো. একেএম মুস্তফা আবেদীন; বিএসএমএমইউ-এর হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মো: সালাহউদ্দিন শাহ; ডিএমসিএইচ-এর সাবেক এইচওডি প্রফেসর মহিউদ্দিন আহমেদ খান; বিএসএমএমইউ-এর প্রফেসর এম এ আজিজ; এবং এভারকেয়ার হসপিটাল ঢাকা’র মেডিকেল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. আরিফ মাহমুদ প্রমুখ।

কাওসার রহমান

×