ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

পুতুল-রেজার ‘দূরত্ব’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৯, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

পুতুল-রেজার ‘দূরত্ব’

পুতুল ও রেজা

‘দূরত্ব ভেঙে কাছে এস আবার, তোমারি অপেক্ষায় আছি, এত কাছে থেকেও লাগে অচেনা, এস আবার কাছাকাছি- এমন কথার চমৎকার এক গান শ্রোতাদের উপহার দিলেন কণ্ঠশিল্পী পুতুল। গানটির শিরোনাম ‘দূরত্ব’। গানের কথা লিখেছেন পুতুল নিজেই। সুর সংগীত করেছেন পুতুলের জীবনসঙ্গী সৈয়দ রেজা আলী। গানটি প্রকাশ হয়েছে ‘প্রজেক্ট রেজা পুতুল’-এর ইউটিউব চ্যানেল থেকে। এটি এই প্রজেক্টের তৃতীয় গান।

এর আগে প্রকাশ হয় ‘বিষাক্ত সুর’ ও ‘বন্ধু রে’ গানের মিউজিক ভিডিও। গানটি প্রসঙ্গে পুতুল বলেন, ‘দূরত্বের ভাবনাটা রেজা যখন আমাকে বলে তখনই গানটা লিখি। রেজা গিটার নিয়ে বসে সুরটাও তখনই করে। এরপর কম্পোজিশ, রেকর্ডিং করা হয়। মিউজিক ভিডি নির্মাণও করেছে রেজা নিজেই। আমাদের দুজনের যৌথ ইউটিউব চ্যানেল ‘প্রজেক্ট রেজা পুতুল’ থেকে গানটি প্রকাশিত হয়েছে। শত ব্যস্ততার মধ্যেও দিন শেষে অভিমান ভুলে এক হওয়ার গল্প ‘দূরত্ব’।

সৈয়দ রেজা বলেন, আমার আর পুতুলের ভীষণ ব্যস্ততা যাচ্ছে এখন। আমার ব্যান্ডের কনসার্টসহ বেশ কিছু প্রকল্পের কাজ চলছে স্টুডিওতে। পুতুলের গান, উপস্থাপনা, বইমেলা সবকিছু নিয়ে তুমুল ব্যস্ততা। ইদানিং নিজেদের জন্য নিজেদের সময়ই নেই। সেই ভাবনা থেকে ‘দূরত্ব’ গানটার সৃষ্টি। আশা করি ভালো লাগবে সবার।

×