ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুকে নিয়ে পথিক-তুহিন-পুতুল-রন্টির গান

বিনোদন রিপোর্ট

প্রকাশিত: ২১:২৫, ১৬ মার্চ ২০২৩

বঙ্গবন্ধুকে নিয়ে পথিক-তুহিন-পুতুল-রন্টির গান

পথিক-তুহিন-পুতুল-রন্টি। 

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন। দিনটি উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে নতুন একটি গান কণ্ঠে তুলেছেন সংগীতশিল্পী পথিক নবী, শফিক তুহিন, রন্টি দাস ও সাজিয়া সুলতানা পুতুল। 

এটা গল্প নয়, এটা ইতিহাস, টুঙ্গি পাড়ার সেই ছেলেটি/ যার ডাকে জেগেছিল যা আছে তা নিয়ে, এদেশের জনতা সাড়ে সাত কোটি —এমন কথামালায় সাজানো এ গানের সুর ও সংগীতায়োজন করেছেন জিয়া খান। গানটির কথা লিখেছেন রাফিউজ্জামান রাফি।

গানটি প্রসঙ্গে পথিক নবী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইতে সবসময়ই ভালো লাগে। এখানে আবেগের একটা ব্যাপার আছে। এই গানটির কথা ও সুর খুবই ভালো লেগেছে। আশা করি সবার ভালো লাগবে গানটি।

রন্টি দাস বলেন, খুবই ভালো একটা গান হয়েছে। জিয়া ভাই দারুণ সুর ও সংগীতায়োজন করেছেন। গানের কথাগুলো খুব সুন্দর। মিউজিক ভিডিওর শুটিংও বেশ হয়েছে। ভালো লেগেছে গানটি গেয়ে।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে তৈরি এ গান প্রসঙ্গে পুতুল বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে সাধারণত যে ধরণের গান করা হয় এই গানটি তার থেকে আলাদা। অর্থাৎ এ ধরণের গানে যে গতানুগতিকভাবে ব্যাপারটি থাকে তার বাইরে এসে করা হয়েছে গানটি। কথা, সুর, সংগীতায়োজন খুবই ভালো হয়েছে।

জিয়া খান বলেন, গানটি আমি খুবই যত্ন সহকারে করার চেষ্টা করেছি। কণ্ঠশিল্পীরাও তাদের সেরাটা দিয়ে গেয়েছেন। বঙ্গবন্ধুকে নিয়ে গান করার মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। তার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। এই বিষয়গুলোর ওপরই তৈরি হয়েছে গানটি।

এরইমধ্যে ‘টুঙ্গি পাড়ার সেই ছেলেটি’ শিরোনামের এ গানের মিউজিক ভিডিওর শুটিং সম্পন্ন হয়েছে। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিটিভি কর্তৃক আয়োজিত ‘পিতার জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি’ অনুষ্ঠানে প্রচারিত হবে গানটি। 

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন এল রুমা আকতার। শ্যামল দত্তের গ্রন্থনায় অনুস্থানটি উপস্থাপনার দায়িত্বে আছেন শারমিন সুমি।
 

এমএম

×