ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বিশ্বকাপ উন্মাদনায় নাটক

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:২৮, ২০ নভেম্বর ২০২২

বিশ্বকাপ উন্মাদনায় নাটক

.

কাতারে শুরু হয়ে গেছে ফুটবলের সবচেয়ে বড় আসর ‘ফিফা বিশ্বকাপ ফুটবল-২০২২’। যেটিকে অবহিত করা হয় ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ হিসেবে। এই আয়োজনকে সামনে রেখে শোবিজ অঙ্গনেও লেগেছে উন্মাদনার ছোঁয়া। বিশ্বকাপ ফুটবল নিয়ে তৈরি হচ্ছে নতুন নতুন নাটক। আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মজার সব ঘটনা নিয়ে ইতোমধ্যেই বেশ কয়েকটি নাটক নির্মিত হয়েছে।

এরমধ্যে আবার ২৬ পর্বের একটি ধারাবাহিকও রয়েছে। জানা যায়, এই সময়ের আলোচিত ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। নাটকটির নির্মাতা কাজল আরেফিন অমি ফুটবলের উন্মাদনায় নিয়ে নির্মাণ করেছেন নাটক ‘ব্যাচেলর ফুটবল’। ইতোমধ্যে তিনি নাটকটির শূটিং শেষ করেছেন। ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকের তারকাদের দেখা যাবে এতে। নাটকে দৃশ্যে কয়েকটি ফুটবল ম্যাচও রয়েছে। আজ সোমবার (২১ নভেম্বর) রাত ৯টায় ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে নাটকটি দেখা যাবে। নির্মাতা মিজানুর রহমান আরিয়ান ফুটবল নিয়ে নির্মাণ করেছেন নাটক ‘জার্সি’। এখানে প্রধান দুই চরিত্রে আছেন ফারহান আহমেদ জোভান ও তৌসিফ মাহবুব। ফুটবল দলের জার্সি নিয়ে দুই বন্ধুর কর্মকাণ্ড নিয়েই এগিয়ে যাবে নাটকটির গল্প।
ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় নতুন মাত্রা যোগ করতে মাবরুর রশিদ বান্নাহ নির্মাণ করছেন ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা রিলোডেড’। এতে অভিনয় করেছেন যাহের আলভী, আরশ খান, ফারুক আহমেদ, কচি খন্দকার প্রমুখ। ২৪ নভেম্বর থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হবে ১০ পর্বের এই নাটক। এছাড়া ইউটিউব চ্যানেল ‘গোল্লাছুট’-এ দেখা যাবে ধারাবাহিকটি।
‘গৃহ বিশ্বকাপ’ নামে আরেকটি একক নাটক নির্মাণ করেছেন মিতুল খান। এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, রুকাইয়া জাহান চমক, আইরিন আফরোজ প্রমুখ। ‘ঢাকাইয়া ওয়ার্ল্ড কাপ’ নামের নাটক নির্মাণ করেছেন মুহাম্মদ মিফতাহ্ আনান। যেখানে আর্জেন্টিনার ডাইহার্ট ফ্যান চরিত্র করেছেন তৌসিফ মাহবুব আর ব্রাজিলের পাগলা ভক্ত হয়েছেন ফারহান আহমেদ জোভান। ২৫ নভেম্বর একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হওয়ার পরদিন ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে নাটকটি। এদিকে, ২৬ পর্বের ধারাবাহিক ‘ভিলেজ কাপ ফুটবল’ নির্মাণ করেছেন এম আই মনির। এতে অভিনয় করেছেন জামিল হোসাইন, সাইদুর রহমান পাভেল, শাওন মজুমদার, সফিক খান দিলু, রুমি, তামিম খন্দকার, আব্রাহাম তামিম প্রমুখ। বিশ্বকাপ চলাকালীন ধারাবাহিক নাটকটি বাংলা টিভিতে প্রচার হবে।

 

monarchmart
monarchmart