ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সেরা কণ্ঠর রনির প্রথম গান প্রকাশ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২০, ১৮ মে ২০২৪

সেরা কণ্ঠর রনির প্রথম গান প্রকাশ

ইসারাত কায়সার রনি

চ্যানেল আই সেরাকণ্ঠ ২০২৩’র টপ ফাইনালিস্টের একজন ইসারাত কায়সার রনি। তার সুরেলা কণ্ঠ দিয়ে ইতোমধ্যে শ্রোতা দর্শকের মন জয় করে নিয়েছেন। জীবনের প্রথম মৌলিক গান প্রকাশ হয় তার ইউটিউব চ্যানেল রনিস টিউনে। ‘দিলে মারলি ঝটকা, ও সোনা ও সোনারে’ শিরোনামের গানটি লিখেছেন এবং সুর সংগীত করেছেন এ এন ফরহাদ।

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শুভ্র মেহরাজ। গানের প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন বরেণ্য সংগীতশিল্পী সামিনা চৌধুরী, উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া, গীতিকার, সুরকার ও শিল্পী লুৎফর হাসান ও মিউজিক ভিডিওর মডেল শাকিলা পারভীন। 
অনুষ্ঠানে সামিনা চৌধুরী বলেন, সেরাকণ্ঠের ফাইনালিস্ট ১৩ জনের একজন রনি। রনি সাহস করে একটি মৌলিক গান প্রকাশ করেছে তাও আবার দ্রুত সময়ের মধ্যে, ভিডিও আকারে। এটা আমাকে ভীষণ আনন্দ দিয়েছে। কারণ অনেকেরই মৌলিক গান করার ইচ্ছে থাকলেও করতে পারে না। রনি তা সাহস নিয়ে করতে পেরেছে।

আমার কাছে মনে হয় যে এটা রনির আইডি কার্ডেরই মতো, যে এই মৌলিক গানটি তার। আর গানটা শুনে তো আমি অবাক, কারণ এ রকম গান আমিও কখনো গাইনি। ঝটকা লাগার মতোই গান। এভাবেই রনি মৌলিক গান করার ব্যাপারে আরও সাহস করলে আগামীদিনে গানের ভুবনে নিজস্ব একটি পথ খুঁজে পাবে।

রনি বলেন, আমার পরম সৌভাগ্য যে প্রতিযোগিতায় থাকাবস্থাতেই আমি একটি গান করতে পেরেছি এবং আমার গানের প্রকাশনা অনুষ্ঠানে আমাকে অনুপ্রেরণা দিতে, সাহস দিতে শ্রদ্ধেয় সামিনা চৌধুরী ম্যাম এসেছিলেন। এটা যে কত বড় প্রাপ্তি তা ভাষায় প্রকাশের নয়। আমি ম্যামের প্রতি কৃতজ্ঞ। আর আমার এই মৌলিক গানই আমার প্রথম পরিচয়।

আমি আমার গানের ওস্তাদ হাতেম আলী গুরুজির প্রতিও কৃতজ্ঞ। ধন্যবাদ ব্রাউনিয়া ম্যাম, লুৎফর ভাই, শাকিলা আপুসহ সবার প্রতি। মিউজিক ভিডিওতে বিশেষত শাকিলা পারভীনের অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করছে। রনি শাকিলা পারভীনের প্রতিও বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

×