ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অভিনেত্রী ফারিণের প্রথম গান

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:২৪, ২ এপ্রিল ২০২৪

অভিনেত্রী ফারিণের প্রথম গান

তাসনিয়া ফারিণ

সময়ের অন্যতম সফল অভিনেত্রী তাসনিয়া ফারিণ। সংগীতশিল্পী হিসেবে এই শিল্পীর আত্মপ্রকাশ হচ্ছে এবার ঈদে। তবে একক নয়, শুরুটা করছেন দ্বৈত গান দিয়ে। সহশিল্পী হিসেবে শুরুতেই তিনি পেয়েছেন তাহসান খানকে। প্ল্যাটফর্ম হিসেবে পেয়েছেন দেশের এখন পর্যন্ত সবচেয়ে সফল ও বিস্তৃৃত মঞ্চ ‘ইত্যাদি’। এটুকুতেই অনুমেয়, অভিনেত্রী ফারিণের প্রফেশনাল গানজীবনের অভিষেক হচ্ছে দারুণ আয়োজনে।
ঈদ ইত্যাদির বিশেষ আয়োজনের একটি হচ্ছে সংগীতে চমক। যে কারণে ঈদ ইত্যাদির গানগুলোর কথা, সুর, শিল্পী নির্বাচন ও চিত্রায়ণ বেশ ব্যতিক্রমী হয়। তারই ধারাবাহিকতায় এবারের ঈদের ইত্যাদিতেও শিল্পী নির্বাচনে রয়েছে বড় চমক। ‘রঙিলা’ নামে তাহসান-ফারিণের বিশেষ এই গানটি লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমরান মাহমুদুল। গানটির কথাগুলো এমন- আজ মন খুশি মন উর্বশী মন উর্মিলা/ হবো সাত রঙে এই মন রাঙিয়ে রঙিলা...।
এ প্রসঙ্গে ফারিণ বলেন, ইত্যাদি ছোটবেলা থেকেই আমার প্রিয় অনুষ্ঠান। আমার প্রিয় অনুষ্ঠানে গান গাইতে পেরে খুবই ভালো লাগছে। গানটি ভালো হয়েছে। শোনার পর মনে হয়েছে, ভিন্ন ধরনের গান হয়েছে। আমার বিশ্বাস, সব শ্রেণির শ্রোতা-দর্শকের কাছে ভালো লাগবে এটি। আমাকে সুযোগ দেওয়ার জন্য ইত্যাদির প্রতি কৃতজ্ঞ।
তাহসান বলেন, এ ধরনের গান আগে করিনি। খুবই উৎসবের আমেজ নিয়ে, আনন্দময় একটি গান হয়েছে। ফারিণও খুব ভালো গেয়েছে। ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে তাহসান-ফারিণের গানটির ভিডিও করা হয়। প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ‘ইত্যাদি’ একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর। যথারীতি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিক্স লিমিটেড।

×