ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

দেশের প্রেক্ষাগৃহে মিমের ‘মানুষ’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২১, ১১ ডিসেম্বর ২০২৩

দেশের প্রেক্ষাগৃহে মিমের ‘মানুষ’

বিদ্যা সিনহা মিম

দেশের গণ্ডি পেরিয়ে ভারতের সিনেমাতেও নিজের পরিচয় তুলে ধরেছেন ঢালিউড অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ২৪ নভেম্বর ভারতে মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মানুষ’। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় রয়েছে তার একাধিক সিনেমা। ছবিটি নির্মাণ করেছেন বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমদ্দার। জিৎ প্রযোজিত ও অভিনীত ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন বাংলাদেশের বিদ্যা সিনহা মিম। 
নানা জটিলতা পেরিয়ে অবশেষে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। ১৫ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে কলকাতার সুপারস্টার জিৎ অভিনীত এ সিনেমা। সিনেমাটি দেশে মুক্তির বিষয় নিশ্চিত করেছেন এর নির্মাতা।
মিম বলেন, ‘মানুষ’ সিনেমায় আমার চরিত্রের নাম মন্দিরা। ভারতের প্রযোজনায় আমার সিনেমা দর্শক দেখছেন- এটা সত্যি আমার জন্য অনেক খুশির বিষয়। তা ছাড়া সিনেমাটি মুক্তির পর দর্শকদের দারুণ সাড়া পাচ্ছি। একজন শিল্পী হিসেবে এটাই আমার তৃপ্তির জায়গা। এমন সাফল্য ‘মানুষ’ টিমকে গর্বিত করেছে। বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘মানুষ’।

ভারতের পর নিজ দেশের দর্শকও প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি উপভোগ করুক- এটাই চাই। জিৎ দার সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। দারুণ সহযোগিতাপরায়ণ মানুষ তিনি। কাজের সময় বোঝাই যায় না যে, উনি সুপারস্টার। আসলে ‘মানুষ’ টিমের সঙ্গে কাজ করতে গিয়ে মনেই হয়নি আমি দেশের বাইরে কাজ করছি। সবাই খুব আন্তরিকতা দেখিয়েছেন। দারুণ বন্ধুত্ব গড়ে উঠেছে সবার সঙ্গে। ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশেও ছবিটি মুক্তির পরিকল্পনা করেছিল জাজ মাল্টিমিডিয়া। তবে মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায় সম্ভব হয়নি।

অবশেষে মিলেছে অনুমতি, তবে জাজ মাল্টিমিডিয়া নয়, ছবিটি এবার আনছে অনন্য মামুনের অ্যাকশন কাট এন্টারটেনমেন্ট। তিনি বলেন, অবশেষে আমার ইচ্ছা পূরণ হচ্ছে। এটি আমার প্রথম ছবি। চেয়েছিলাম দুই দেশের দর্শক ছবিটি একসঙ্গে উপভোগ করুক। তিন সপ্তাহ পরে হলেও আমার দেশের মানুষ প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখতে পাবে। আশা করছি, ভালো সাড়াও পাব।
সঞ্জয় সমদ্দার বলেন, আমার প্রথম সিনেমা নিজ দেশের দর্শকদের দেখানোর ইচ্ছেটা পূরণ হচ্ছে। অবশেষে সিনেমাটি আমাদের এখানে মুক্তি পাচ্ছে, এটা আমার জন্য অনেক আনন্দের। আমার বিশ্বাস সিনেমাটি দর্শকের ভালো লাগবে। কারণ, এখানে যে ধরনের অ্যাকশন দেখিয়েছি, এমনটা আমাদের দেশে আগে হয়নি।

×