ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

নতুন নাটকে সামিরা খান মাহি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫২, ৪ ডিসেম্বর ২০২৩

নতুন নাটকে সামিরা খান মাহি

.

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে এই প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী সামিরা খান মাহি এর আগে একটি নাটকেই অভিনয় করেছিলেন। প্রায় দুই বছর পর তারা দুজন আবারও একসঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘নেশার লাটিম’। নাটকটি পরিচালনা করেছেন সোহেল হাসান। রচনা করেছেন চয়ন দেব। গেল শনিবার রাজধানীর উত্তরার হাসুর বটতলাসংলগ্ন বস্তিতে এই নাটকের শূটিং সম্পন্ন হয়েছে। নাটকে আরও দ’টি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শিল্পী সরকার অপু ও মাহমুদুল ইসলাম মিঠু। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, এই নাটকের গল্পটা বস্তিবাসীদের।

একটা লোক মূলত নেশায় আসক্ত। সেই লোকটার দৈনন্দিন জীবন, জীবন যাপনের সঙ্গে স্ত্রীর যে দ্বন্দ্ব তাতে সংসার জীবনে অশান্তিই লেগে থাকে সারাক্ষণ। একই সঙ্গে বস্তিতে থেকে তারা আশপাশের মানুষকে এবং তাদের মনের ভেতরটা টের পায়। সেসব মানুষ সমাজের অন্য মানুষকে আসলে কীভাবে দেখে এবং একটি মানুষকে দেখার পেছনে আরেকটি মানুষের বিনোদনটাই প্রধান। এই গল্পে এই ব্যাপারটি অর্থাৎ আমরা সত্যিকার অর্থেই একজন মানুষ আরেকজন মানুষের ভালো চাই কি না -তা বেরিয়ে এসেছে। সোহেলের নির্দেশনায় এর আগেও বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। সবগুলোই ভালো করার চেষ্টা করেছে। এটাও ভালো করার চেষ্টা করেছে। মাহির মধ্যে ভালো করার চেষ্টা আছে। সামিরা খান মাহি বলেন, মোশাররফ ভাইয়ের সঙ্গে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের ব্যাপার। সেটে নানা ধরনের কারেকশন তিনি নিজেই বুঝিয়ে দেন।

গত দুই বছর অভিনয়ে আমি যা শিখতে পারিনি, মোশাররফ ভাইয়ের সঙ্গে আরেকটি নাটকে অভিনয় করে তা শেখার চেষ্টা করেছি। তিনি সত্যিকার অর্থেই ভীষণ সহযোগিতা পরায়ণ। শিল্পী দিদিও ঠিক তাই। শিল্পী সরকার অপু বলেন, মোশাররফ করিম নিজেই অভিনয়ের একটা প্রতিষ্ঠান। তার সঙ্গে কাজ করার আনন্দটাই আলাদা। মোশাররফ সবাইকে নিয়ে কাজটা ভালো করতে চায়, শুধু একা ভালো করতে চায় না। আর মাহি নিজের সৌন্দর্য্যরে চেয়ে যে কোনো ধরনের চরিত্রের ভেতরে প্রবেশ করতে চায়। কাজটা খুব ভালো হয়েছে। মাহমুদুল ইসলাম মিঠু বলেন, নেশার লাটিম নাটকটির গল্পটাই এক কথায় দারুণ। আমি একটু ভিন্ন ঘরানার চরিত্রে অভিনয় করেছি এ নাটকে। সবাই পূর্ণ সহযোগিতা দিয়ে সোহেলের এই কাজটি ভালো করার চেষ্টা করেছি। শীঘ্রই নাটকটি একটি চ্যানেলে প্রচার হবে। এর আগে মোশাররফ-মাহি ‘কুরুম্যান’ নাটকে অভিনয় করেছিলেন। 

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা