ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত ‘একি লাবণ্যে পূর্ণ প্রাণ’

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৭, ১ ডিসেম্বর ২০২৩

প্রকাশিত ‘একি লাবণ্যে পূর্ণ প্রাণ’

.

সেই শৈশব থেকেই এখনো পর্যন্ত তাকে ঘিরে আছে শুধুই সংগীত। গল্প, আড্ডা, জীবনযাপন সবকিছুই সংগীতকে ঘিরে। মাঝে ছিল খানিকটা বিরতি। সেই বিরতি পেরিয়ে ফের গানের ভুবনে সরব হয়েছেন গীতিকার-সুরকার সংগীত পরিচালক নমন। নিয়ে এলেন রবীন্দ্রসংগীতএকি লাবণ্যে পূর্ণ প্রাণ নমন ফিচারিংয়ে গানটি গেয়েছেন নুজহাত রাহনুমা। সম্প্রতি গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে নমন স্টেশন অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। প্রসঙ্গে নমন বলেন, এই অ্যারেঞ্জমেন্টটি করতে পেরে ভীষণ আনন্দিত।

যারা শ্রোতার মতো শ্রোতা তাদের জন্যই গান। গানটি গাওয়ার মতো সাহস সবাই করতে চায় না। তবে সেই সাহস দেখিয়ে ভালো গেয়েছেন নুজহাত। এখন থেকে নিয়মিত গান প্রকাশ করব। এরই মধ্যে কাজ শুরু হয়েছে। সিডির যুগে যেভাবে ফিচারিং অডিও অ্যালবামগুলো করা হতো, ঠিক সেই সময়টাকে স্মরণ করেই এখনকার কাজগুলো করা হচ্ছে। সামনে আরও ভালো কিছু কাজ আসছে।

নতুন গান প্রসঙ্গে নুজহাত বলেন, শাস্ত্রীয় সংগীতের তালিম নেই ছায়ানট (২০০৯) থেকে। নিয়মিত সংগীত চর্চা করছি। রবীন্দ্রসংগীতের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। অনুপ্রেরণায় ছিলেন বাবা। এত সুন্দর একটি রবীন্দ্রসংগীতের আয়োজনের সঙ্গে যুক্ত হয়ে খুব ভালো লাগছে। দীর্ঘ অপেক্ষার পর গানটি মুক্তি পেয়েছে। এর সংগীতায়োজন নৈপুণ্যের সঙ্গে করেছেন নমন ভাই। নিজের সর্বোচ্চ দিয়ে ভালো গাওয়ার চেষ্টা করেছি। দীর্ঘ অপেক্ষার পর গানটি মুক্তি পেয়েছে। আশা করি, সবার ভালো লাগবে।

×