ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আমেরিকার আরো ৬ টি শহরে ‘প্রহেলিকা’

প্রকাশিত: ১৭:১৩, ২৮ অক্টোবর ২০২৩

আমেরিকার আরো ৬ টি শহরে ‘প্রহেলিকা’

প্রহেলিকা সিনেমার দৃশ্য

গেল ঈদে মুক্তি পাবার পর থেকেই বেশ আলোচনায় মাহফুজ আহমেদ ও বুবলি অভিনীত ‘প্রহেলিকা’ সিনেমাটি। রঙ্গন মিউজিকের জামাল হোসেন প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় আসেন অভিনেতা মাহফুজ আহমেদ। বিরতীর পরেই দর্শকের কাছে নতুন রুপে ধরা দিলেন তিনি। একইসঙ্গে সব শ্রেণীর দর্শকের কাছেও প্রশংসিত হয়েছেন। এরইমধ্যে সিনেমাটি দেশের বাইরেও বেশ প্রশংসা কুড়ালো। 

বর্তমানে উত্তর আমেরিকা দাপিয়ে চলছে সিনেমাটি। গেল ৬ই অক্টোবর জ্যামাইকায় এটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। দর্শকদের ব্যাপক উৎসাহের কারণে নিউইয়র্কের জামাইকা সিনেপ্লেক্সে বাংলা সিনেমা ‘প্রহেলিকা’র প্রদর্শনী আরও এক সপ্তাহ বর্ধিত করা হয়েছিল। এখন এই সিনেমাটির জয় জয়কার চলছে উত্তর আমেরিকার চারিদিকে। এদিকে আমেরিকার আরো ৬ টি শহরে ২৭শে অক্টোবর থেকে মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। ২৭-২৯  অক্টোবরে টেক্সাসের হিউস্টন, অস্টিন, ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টো, ওহাইও এর কলম্বাস, মায়ামির ডেট্রয়েট/টেইলর,  ২৭ অক্টোবরে বোস্টন এই সিটিগুলোতে ‘প্রহেলিকা’ মুক্তি পাবে। 

সিনেমাটির প্রযোজক জামাল হোসেন বলেন, ‘দেশের বাইরে দর্শকদের এমন প্রতিক্রিয়ায় আমি আপ্লূত। প্রথমবারের মতো আমি সিনেমা প্রযোজনা করেছি। দর্শক আমাকে হতাশ করেনি। নির্মাতা ও অভিনয় শিল্পীদের ওপর আমার আস্থা ছিল। সেটির ফল পাচ্ছি দর্শকদের কাছে। দেশে-বিদেশে সবাই সিনেমাটির প্রশংসা করছে। আমি মনে করি, এভাবে দর্শক আমাদের সিনেমা দেখলে বাংলা সিনেমা আরও অনেক দূর যাবে।’ সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।

 

এস

সম্পর্কিত বিষয়:

×