ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মিথিলার ‘মায়া’ সিনেমার ট্রেলার প্রকাশ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:১৯, ৩০ মার্চ ২০২৩

মিথিলার ‘মায়া’ সিনেমার ট্রেলার প্রকাশ

রাফিয়াত রশিদ মিথিলা

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অনুপ্রেরণায় তৈরি হয়েছে রাজর্ষি দের সিনেমা ‘মায়া’। এতে কলকাতার ১৮ জন পরিচিত শিল্পী অভিনয় করেছেন। আর একমাত্র বাংলাদেশী হিসেবে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা।
সম্প্রতি প্রকাশ হয়েছে ছবিটির সাড়ে তিন মিনিটের ট্রেলার। দেখেই অনুমেয়, এতে মিথিলার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ। তারচেয়েও বড় বিষয়, ট্রেলারের বেশিরভাগ জুড়ে দেখা গেছে মিথিলার নানা রূপ এবং তেজদীপ্ত হিন্দি সংলাপ।
মিথিলা জানান, এই ছবিতে তার ৭০ ভাগ সংলাপই হিন্দি ভাষায়। হিন্দি আমি এমনিতেই ভালো বলতে পারি। তাই খুব একটা প্র্যাকটিস করতে হয়নি। এর আগে ‘একাত্তর’ নামের একটি সিরিজেও আমি হিন্দি ভাষায় অভিনয় করেছি। তবে এবারের পরিধিটা বেশ বড় ছিল। এবং আমি আনন্দ নিয়েই কাজটি করেছি।
এদিকে ‘মায়া’ ছবিটির জন্য লম্বা সময় অপেক্ষায় আছেন অভিনেত্রী। কারণ, এই ছবিটি দিয়েই তার টালিউড যাত্রা হয় ২০২১ সালে। তিনি জানান, ১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এই গল্পের শুরু, যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে।
মিথিলা বললেন, এই গল্পটা ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায়  তৈরি বলেই আগ্রহ জন্মেছিল প্রথমে। 
এতে আমি তিনটি আলাদা চরিত্রে গেটআপে কাজ করেছি। চেষ্টা করেছি প্রতিটি চরিত্রে আলাদা কিছু করার। আমার মনে হয় খারাপ হবে না।
তারকাবহুল এই সিনেমায় মিথিলার সঙ্গে আরও অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, তনুশ্রী চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, কনীনিকা ব্যানার্জি, দেবলীনা কুমার, রিচা শর্মা, রণিতা দাশ, রাতশ্রী দত্ত, সায়ন্তনী গুহঠাকুরতা, অনিন্দ্য চ্যাটার্জি প্রমুখ।

×