ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

প্রথম নচিকেতার সঙ্গে গাইলেন আনিসা

প্রকাশিত: ২১:১৫, ২৪ মার্চ ২০২৩

প্রথম নচিকেতার সঙ্গে গাইলেন আনিসা

.

সংস্কৃতি ডেস্ক উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী নচিকতা চক্রবর্তীর সঙ্গে প্রথমবার গান গেয়ে ভীষণ আবেগাপ্লুত, উচ্ছ্বসিত শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী আনিসা বিনতে আব্দুল্লাহ।কিছু কথা বলি মুখে শিরোনামের এই গানেই কণ্ঠ দিয়েছেন নচিকেতা আনিসা। এরইমধ্যে কলকাতায় গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। গানটি লিখেছেন দেব প্রাসাদ চক্রবর্তী, গানটির সুর সংগীত করেছেন কুন্দন সাহা। গানটির ভিডিওগ্রাফি করেছেন সুব্রত দে। গানটি প্রসঙ্গে নচিকেতা চক্রবর্তী বলেন, আনিসা বিনতে আব্দুল্লাহ বাংলাদেশের একজন নামী শিল্পী। আমার সঙ্গে এই গানটি গেয়েছে।

গানটার নামকরণ আমিই করেছি। গানটা সব মিলিয়ে খুব ভালো হয়েছে। আনিসাও ভালো গেয়েছে। আশা করছি শ্রোতা দর্শকের ভালো লাগবে। আনিসা বিনতে আব্দুল্লাহ বলেন, উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী দাদার সঙ্গে এই গানটি আমি গাইতে পেরেছি, এটা আসলেই আমার জন্য অনেক অনেক বড় পাওয়া। আমি মনেকরি এটা আসলে আমার জীবনের অন্যতম পাওয়া। গানের গীতিকার, সুরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। গানটির নেপথ্যে যারা আছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা। বিশেষত কৃতজ্ঞতা কুন্দন সাহা দাদার প্রতি। অবশ্যই অনেক অনকে কৃতজ্ঞতা আমার স্বামীর প্রতি। তার পূর্ণ সহযোগিতা, অনুপ্রেরণা আছে বলেই আমি দুই বাংলার মেলবন্ধনের এই গানটি করতে পেরেছি।

আনিসা বিনতে আব্দুল্লাহ জানান আগামী নববর্ষে গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। এদিকে সম্প্রতি কলকাতাতেইমহাত্নাগান্ধী অ্যাওয়ার্ড ২০২২- ভূূষিত হয়েছেন। আনিসা নিয়মিত স্টেজ শো নিয়েও ব্যস্ত ছিলেন রোজা শুরু হবার আগ পর্যন্ত। আজীবন মনে প্রাণে গানই করে যেতে চা আনিসা। তবে এখন শুধু প্রতীক্ষা তার নচিকেতার সঙ্গে গাওয়া গানটি প্রকাশ নিয়ে। এই গান তার আগামীদিনের পথচলাকে আরও মসৃণ করবে বলেই তার বিশ্বাস।

×