ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৬ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১

মাহফুজ-বুবলীর খুনসুটি

এনআই বুলবুল

প্রকাশিত: ২১:৩১, ৮ ফেব্রুয়ারি ২০২৩

মাহফুজ-বুবলীর খুনসুটি

মাহফুজ আহমেদ ও বুবলি

গত বছরের নভেম্বর থেকে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ সিনেমার শূটিং শুরু হয়। রঙ্গন মিউজিক প্রযোজিত ‘প্রহেলিকা’ নির্মাতার দ্বিতীয় সিনেমা। এটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার। এতে জুটি হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ ও বুবলি। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ সময় পর মাহফুজ ক্যামেরার সামনে দাঁড়ান। অনেকটা সে কারণেই শুরু থেকে সিনেমাটি খবরের শিরোনামে আসে। এর বাইরে বুবলীও অন্যতম।

তবে শূটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত  নির্মাতা-অভিনয় শিল্পী কেউ সিনেমার কোনো লুক প্রকাশ করেননি। ফলে কেমন হচ্ছে মাহফুজ-বুবলীর রসায়ন এ নিয়ে সবার মধ্যে বেশ আগ্রহ দেখা যায়। তবে সবার সে অপেক্ষায় ইতি ঘটে গেল ৪ই ফেব্রুয়ারি সন্ধ্যায়। এদিন সিনেমার এক মিট দ্য প্রেসে প্রথমবারের মতো সবার সামনে আসেন নায়িকা বুবলী ও মাহফুজ আহমেদ। ইউটিউবে সিনেমার ‘মেঘের নৌকা’ শিরোনামের গানটি প্রকাশ উপলক্ষে সে আয়োজন করা হয়। আসিফ ইকবালের কথায় গানটি গেয়েছেন ইমরান ও কোনাল। আর পর্দায় সেই গানে নেচেছেন, ঠোঁট মিলিয়েছেন এবং রোমান্টিকতায় মেতেছেন মাহফুজ-বুবলী।

যে গানটি দেখে ও শুনে মুগ্ধ হয়েছেন উপস্থিত সকলে। সে সময় মঞ্চে দুই তারকার খুনসুটিতেও উপস্থিত সকলে মুগ্ধ হয়েছেন। এ সময় বুবলীকে দেখা যায় লাল শাড়িতে। আর পুরো আয়োজনে মাহফুজের মাথায় ছিল ক্যাপ। মঞ্চে ওঠে শুরুতেই মাহফুজ বলেন, আজকে আপনাদের কথা শুনব আপনাদের সঙ্গে কথা বলব। আপনাদের প্রশ্নের উত্তর দিব। আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি আপনাদের কৌতূহল আপনাদের প্রশ্ন, আপনাদের চাওয়াগুলো শোনার জন্য।

একইসঙ্গে অভিনেতা জানান, দীর্ঘদিন পর আমি আপনাদের সামনে ও ক্যামেরার সামনে এসেছি। লাইট-ক্যামেরা ও আপনাদের অনেক মিস করেছি। বুবলী প্রসঙ্গে অভিনেতা বলেন, তাকে আমার পাশে দাঁড় করিয়ে এত কথা বলা ঠিক হচ্ছে না। একই রকমভাবে মাহফুজকে নিয়ে বুবলী বলেন, এ মানুষটি অনেক অনেক কাপলকে ভালোবাসতে শিখিয়েছেন। অনেককে রোমাঞ্চ কি সেটিও তিনি শিখিয়েছেন তার কাজের মাধ্যমে। তার সঙ্গে কাজ করে আমি সত্যি ভীষণ আনন্দিত। এর মধ্যে আমাদের সিনেমার গানে দেখেছেন আমাদের রসায়ন। আমি আশা করছি দর্শকের মনে সিনেমাটির দাগ কাটবে।’ 
সাংবাদিকদের প্রশ্নে প্রথমেই অভিনেতার মাথার লাল ক্যাপ পরা নিয়ে জানতে চাওয়া হয়। এ সময় তিনি বলেন, রহস্য তো আছেই। পরিচালক ছবিতে ক্যাপ পরে দৃশ্যধারণ করেছেন। এখনো তা মাথায় রয়েছে। আজই এর রহস্য বলব না। পরে একদিন বলা যাবে। 
এ কথা বলার সময় তার পাশে বসা লাল শাড়ি পরা  শবনম বুবলী হাসতে ছিলেন। তবে জানা হলো না ক্যাপরহস্য। তবে বুবলীকে নিয়ে ঠিকই কথা বললেন তিনি। বুবলীর সঙ্গে কেমন রোমান্টিক ছিলেন অভিনেতা? প্রথম দৃশ্যে বুবলীর সঙ্গে তিনি বেশ নার্ভাস ছিলেন জানান। তিনি আরও বলেন, আমি সত্যিই নার্ভাস ছিলাম সেদিন। তবে এটাও ভরসা ছিল, সাঁতার একবার শিখলে সেটা তো আর ভুলে যাওয়ার কথা নয়। এরপর একটি দৃশ্য করছি, আর মনিটরে গিয়ে দেখছি। দেখলাম,  হচ্ছে। এভাবেই ভয় কেটে গেল।

×