ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

চৈতীর ‘১১ নম্বর গাড়ি’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ২৮ নভেম্বর ২০২২

চৈতীর ‘১১ নম্বর গাড়ি’

ইসমত জেরিন চৈতী

নতুন ধারার কুইজ শো নিয়ে হাজির হচ্ছেন লাক্স তারকা ইসমত জেরিন চৈতী। শোয়ের নাম ‘১১ নম্বর গাড়ি’। এর ১০০ পর্বের শূটিং এরইমধ্যে সম্পন্ন হয়েছে। চৈতী শেষের ৫০টি পর্বের উপস্থাপনার শূটিং এরইমধ্যে শেষ করেছেন। চৈতীর ভাষ্যমতে তার এ যাবতকালের সব অনুষ্ঠানের মধ্যে ‘১১ নম্বর গাড়ি’টিই সেরা অনুষ্ঠান। চৈতী বলেন, ‘১১ নম্বর গাড়ি’ কুইজ শোটি এ জন্যই আমার কাছে অন্যরকম এবং সেরা মনে হয়েছে, এই শোটি করতে গিয়ে আমি নিজেকে তথ্যগতভাবে অনেক সমৃদ্ধ করেছি। আমি বিশেষত মুক্তিযুদ্ধ সম্পর্কে অনেক জেনেছি। প্রতিটি শো’র আগে নানান বিষয় সম্পর্কে আমাকে অনেক স্টাডি করতে হয়েছে, যা আগে আমার অনেক কিছুই জানা ছিল না।

তাছাড়া এই শো’টির সঙ্গে বেশিরভাগই নারীরা সম্পৃক্ত। যে কারণে কাজ করার পরিবেশটাও ছিল অনেক আরামের। আমি যেহেতু নিজে ড্রাইভ করতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি, গাড়ি ড্রাইভ করতে করতে এই শোটি করাটাও আমার জন্য ছিল ভীষণ উপভোগ্য। আমার বিশ্বাস এই শো’টি প্রচারে আসার পর সকল শ্রেণির দর্শকের ভালো লাগবে। চৈতী জানান, এই কুইজ শোটিতে দেশের বিভিন্ন অঙ্গনের সফল ব্যক্তিত্বরা অংশগ্রহণ করেছেন।
২০০৬ সালে ক্লোজআপ তোমাকেই খুঁজছে বাংলাদেশের উপস্থাপনা দিয়ে একজন সফল উপস্থাপক হিসেবে চৈতীর যাত্রা শুরু। মাঝে বেশ কয়েকবছর নেপালে ছিলেন। দেশে ফিরে আবারো উপস্থাপনাতেই নিজেকে ব্যস্ত করে তুলতে চাইছেন। অভিনয়েও দেখা গেছে চৈতীকে। ১৫-২০টি নাটকেও অভিনয় করেছেন তিনি। অ্যাকস্টেসি, সানসিল্ক, আড়ং, সার্প ব্লেড, পেপসোডেন্ট, সেভলন, মেরিল বেবি লোশনসহ অনেক বিজ্ঞাপনের মডেল হিসেবেও দারুণ সাড়া ফেলেছিলেন চৈতী। নরসিংদীর মেয়ে চৈতী বাংলা এবং ইংরেজি দুই ভাষাতেই উপস্থাপনায় ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করেন। উল্লেখ্য, চৈতীর নতুন শোটি জানুয়ারিতে একটি নতুন টিভি চ্যানেলে প্রচারে আসবে। ‘১১ নম্বর গাড়ি’ শোটির পরিচালক নাহিন শফিক।

monarchmart
monarchmart