ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চিরকুমারে যুক্ত হলো বিশ্বকাপ উন্মাদনা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৯, ২৮ নভেম্বর ২০২২

চিরকুমারে যুক্ত হলো বিশ্বকাপ উন্মাদনা

‘চিরকুমার’ নাটকে সহশিল্পীর সঙ্গে কচি খন্দকার

বিশ্বকাপ ফুটবল নিয়ে পুরো বিশ্ব উন্মাদনায় ভাসছে। এবার এনটিভির প্রচার চলতি ধারাবাহিক ‘চিরকুমার’ নাটকটিতেও যুক্ত হয়েছে ফুটবল উন্মাদনা। আর্জেন্টিনার সমর্থক কচি খন্দকার নতুন করে যুক্ত হয়েছেন নাটকটিতে। বাস্তবের মতো নাটকের গল্পেও একজন আর্জেন্টিনা ভক্ত হিসেবে দেখা যাবে এই অভিনেতাকে। তার চরিত্রটির নাম পাকা মণ্ডল। তিনি পণ করেছেন আর্জেন্টিনা যে বছর বিশ্বকাপ জিতবে সে বছর বিয়ে করবেন তিনি। এই জয়ের জন্যই তিনি এখনো চিরকুমার রয়ে গেছেন। আর্জেন্টিনার বিশ্বকাপ জয় আসে না, তার বিয়েও করা হয় না। তবে বাস্তব জীবনে কচি খন্দকার বিবাহিত! এদিকে নাটকে ব্রাজিল সমর্থক হিসেবে দেখা যাবে বাপ্পী আশরাফকে। যিনি গ্রামের মাঠে সাতার কাপ নামে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে খেলার আয়োজন করেন।
নাটকটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে কচি খন্দকার বলেন, চারদিকে ফুটবল উন্মাদনা চলছে। তার রেশ এখন নাটকেও ঢুকল। এটা পজিটিভ দিক। এতে আমার চরিত্রটি আর্জেন্টাইন ভক্ত হিসেবে। বাস্তবেও আমি একজন আর্জেন্টাইন ভক্ত। আমার কাছে মনে হয়, ফুটবল মানেই ম্যারাডোনা। ফুটবল মানেই মেসি। ফুটবল মানেই আর্জেন্টিনা। সেই রেশটুকু এবার টিভি পর্দাতেও দিতে চাই। আশা করছি আর্জেন্টাইন ভক্তরা আমার এই চরিত্রের মাঝে নিজেদের খুঁজে পাবেন।
পরিচালক তুহিন হোসেন জানান, ২৮ নভেম্বর থেকে নাটকটির চিকু সংঘে ফুটবল বিশ্বকাপের আমেজ শুরু হয়েছে। নতুন পর্বগুলোতে থাকছে ফুটবল উন্মাদনাকে ঘিরে মজার গল্পে সাজানো।
গোলাম রাব্বানীর রচনায় কচি খন্দকার-বাপ্পী আশরাফ ছাড়াও নাটকটিতে অভিনয় করছেন সালাহউদ্দিন লাভলু, মারজুক রাসেল, শরাফ আহমেদ জীবন, আরশ খান, ফারিয়া শাহরিন, নাইমা আলম মাহা, অনিক, শহিদুল্লাহ সবুজ, শাহবাজ সানি, আফরোজা বেগম, পংকজ মজুমদারসহ অনেকে। প্রতি সোম, মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩০ মিনিটে নাটকটি প্রচার হচ্ছে এনটিভিতে।

×