ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

অভিনেতা বিক্রম গোখলে আর নেই

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৪১, ২৬ নভেম্বর ২০২২

অভিনেতা বিক্রম গোখলে আর নেই

বিক্রম গোখলে

দু’দিন আগেই ছড়িয়ে পড়ে মৃত্যুর খবর। তবে পরক্ষণেই জানা যায়, এটা ভিত্তিহীন খবর, গুজব। এবার আর গুজব নয়, সত্যিই চলে গেছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে। গত সপ্তাহে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা সুবিধাজনক ছিল না। শনিবার (২৬ নভেম্বর) দুপুরে পুনে শহরের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিক্রমের মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

এর আগে গত ৪৮ ঘণ্টা ধরে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু সুস্থ হয়ে আর ফিরে আসতে পারেননি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্রম গোখলের পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায়ই পুনেতে তার শেষকৃত্য সম্পন্ন করার কথা। বলিউডের সিনেমাকে সমৃদ্ধ করেছে বিক্রম গোখলের অনবদ্য অভিনয় শৈলী। হিন্দি ও মারাঠি ছবির পাশাপাশি তিনি টেলিভিশন ধারাবাহিক এবং মঞ্চনাটকে অভিনয় করেছিলেন।

তবে বার্ধক্যজনিত কিছু সমস্যা এবং গলার জটিলতার কারণে বছর কয়েক আগে থিয়েটার থেকে বিদায় নেন। বিক্রম গোখলে অভিনীত অন্যতম কয়েকটি সিনেমা হলো ‘হাম দিল দে চুকে সানাম’, ‘অগ্নিপথ’, ‘ক্রোধ’, ‘ভুল ভুলাইয়া’, ‘তুম বিন’, ‘ব্যাং ব্যাং’, ‘হিচকি’, ‘মিশন মঙ্গল’ ইত্যাদি। তবে সেরা অভিনেতা হিসেবে তিনি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন মারাঠি ছবি ‘অনুমতি’র জন্য।

১৯৭১ সালে অমিতাভ বচ্চনের সঙ্গে ‘পারওয়ানা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় বিক্রম গোখলের। তাকে সর্বশেষ দেখা গেছে ‘নিকাম্মা’ সিনেমায়, এটি মুক্তি পেয়েছিল চলতি বছরের জুন মাসে।

monarchmart
monarchmart