ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

প্রথমবার মরমী সঙ্গীতের মডেল হলেন মিশা

প্রকাশিত: ১৭:২০, ২৩ নভেম্বর ২০২২; আপডেট: ১৭:৩৩, ২৩ নভেম্বর ২০২২

প্রথমবার মরমী সঙ্গীতের মডেল হলেন মিশা

মিশা সওদাগর

পর্দায় সবাই তাকে মন্দ মানুষ হিসেবেই দেখেন। ভয়ঙ্কর সব চরিত্রে তার দেখা মেলে। তবে, বাস্তবে পর্দার এ মন্দ মানুষটি ভিন্ন রকম। বলছি, বাংলা সিনেমার জনপ্রিয় খলঅভিনেতা মিশা সওদাগরের কথা। 

ব্যক্তি জীবনে পবিত্র হজ্বও পালন করেছেন তিনি। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি ইসলামি আয়োজনেও তাকে দেখা যায়। এরইমধ্যে একটি মরমী সঙ্গীতের মডেল হয়েছেন তিনি। প্রথমবারের মতো সিনেমার বাইরে এ কাজটি করেছেন বলে জানান। কলোরব শিল্পীগোষ্ঠীর আয়োজনে এ সঙ্গীতটির  ভিডিও নির্মাণ হচ্ছে। 

কেন এ গানটিতে কাজ করতে আগ্রহী হলেন এ অভিনেতা? এ প্রসঙ্গে  মিশা সওদাগর বলেন, ‘আমি বরাবরই ধর্মীয় আয়োজনগুলোতে থাকার চেষ্টা করি। ধর্মীয় বিধি-বিধানও মেনে চলার চেষ্টা করি। সেই দিক থেকে এ কাজটি করার জন্য আগ্রহী হয়েছি। আমার এ কাজটি দেখে যদি একজন মানুষের ভেতরও সৎভাবে বাঁচার ইচ্ছে জাগে তাহলে অমি সার্থক।’ গানটির প্রেক্ষাপট নিয়েও তিনি কথা বলেন। তার ভাষ্য, গল্পের শুরুতে দেখা যাবে আমি নানা ভাবে অর্থ উপার্জন করি। 

এর মধ্যে একদিন আমার শিশু সন্তানটি মারা যায়। তারপর আমার মধ্যে উপলব্ধি হয় কেন এত অর্থ উপার্জন করছি। সত্যি বলতে একজন মানুষকে সুন্দর ভাবে বাঁচার জন্য অনেক অর্থের প্রয়োজন পড়েনা। তবুও আমরা অনেক অন্যায় পথে উপার্জন করছি।  
আমি বিশ্বাস করি, যারা এটি দেখবেন তাদের মধ্যে কিছুটা হলেও নাড়া দেবে।’ মিশা সিনেমার কাজ নিয়েও ভীষণ ব্যস্ত সময় পার করছেন। তার হাতে ‘আহারে জীবন’, ‘লিডার-আমিই বাংলাদেশ’, ‘রিভেঞ্জ’, ‘শেহজাদ খান’সহ আরো কিছু সিনেমা আছে। এদিকে ২৫শে নভেম্বর পারিবারিক কাজে দুই সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন এ অভিনেতা

এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart