ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সাজিদ-বিতর্কে বিস্ফোরক অভিনেত্রী এলনাজ়

প্রকাশিত: ১৮:০৭, ১৩ অক্টোবর ২০২২

সাজিদ-বিতর্কে বিস্ফোরক অভিনেত্রী এলনাজ়

পরিচালক সাজিদ খান ও অভিনেত্রী এলনাজ় নরৌজি

পরিচালক সাজিদ খানকে নিয়ে নতুন করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে বলিপাড়ায়। যৌন হেনস্থায় অভিযুক্ত পরিচালককে কেন জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ  জায়গা দেওয়া হল, এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। 

সাজিদের বিরুদ্ধে সম্প্রতি যৌন হেনস্থার অভিযোগ করেছেন প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন। এমন হেনস্থার অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন ‘সেক্রেড গেমস’ খ্যাত ইরানের অভিনেত্রী এলনাজ় নরৌজি।

তিনি বলেছেন, মিটু আন্দোলনের আগে প্রায়ই হত (যৌন হেনস্থার ঘটনা)। তারপর থেকে অনেকটা কমেছে। লোকেরা এখন অনেক সতর্ক হয়েছে। হয়তো এখনও হচ্ছে। নতুনদের জন্য খুব খারাপ।

এরপর এলনাজ় আরও বলেন, আমার খুব খারাপ অভিজ্ঞতা রয়েছে। শুধু তাই নয়,তিনি (এক বিখ্যাত পরিচালক) আমায় ‘সেক্রেড গেমস’ করতে বারণ করেছিলেন। আমার মনে হয়েছিল, ওর কথা শুনলে ভুল সিদ্ধান্ত নেওয়া হবে। দেখুন ‘সেক্রেড গেমস’ কোথায় নিয়ে গেল আমাকে। ওর ওই ছবি ফ্লপ করল।

তবে কোন পরিচালকের কথা বললেন, সে ব্যাপারে খোলসা করেননি এলনাজ়। কিন্তু সাজিদকে নিয়ে যখন জোর বিতর্ক চলছে, সেই আবহে অভিনেত্রীর এই মন্তব্য আলাদা তাৎপর্য পেয়েছে। 

লক্ষণীয়, ‘মিটু’ আন্দোলনের সময় পরিচালক বিপুল শাহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন এলনাজ়। পরে এই মামলায় ছাড়পত্র পান পরিচালক। তবে বর্তমানে বিপুলের প্রসঙ্গেই এই মন্তব্য করেছেন কি না এলনাজ়, তা স্পষ্ট নয়।

২০১৮ সালে ‘মিটু’ আন্দোলনের সময় সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। তার জেরে তাঁকে পরিচালক সমিতি থেকে এক বছর বরখাস্ত করা হয়েছিল। এই ঘটনার পর চলতি বছরের ‘বিগ বসে’ সাজিদের প্রতিযোগী হওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। 

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

এসআর

সম্পর্কিত বিষয়:

×