ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ফুটবল বিশ্বকাপে নোরা ফতেহি

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:৩৩, ৬ অক্টোবর ২০২২

ফুটবল বিশ্বকাপে নোরা ফতেহি

নোরা ফাতেহি

বলিউডে খুব অল্প সময়ের মধ্যেই নোরা ফাতেহি নিজের জায়গা শক্ত করে নিয়েছেন। নাচের দক্ষতা, গর্জিয়াস লুক এবং ফ্যাশন স্টেটমেন্টের কারণে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছেন এই মডেল ও অভিনেত্রী। নোরা ‘দিলবার’, ‘নাচ মেরি রানি’ এবং ‘সাকি সাকি’-এর মতো কিছু চার্টবাস্টার গানে অভিনয় করার জন্য পরিচিত। তিনি বর্তমানে রিয়ালিটি শো ‘ডান্স দিওয়ানে জুনিয়র্স’-এর বিচারক হিসেবে রয়েছেন। পাশাপাশি অজয় দেবগন, সিদ্ধার্থ মলহোত্র অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ছবিতেও দেখা যাবে অভিনেত্রীকে।

বর্তমান সময়ের একজন আইকন হিসেবে নোরা এখন দর্শকপ্রিয়তার শীর্ষে। এবার সেই দর্শকপ্রিয়তা বলিউডের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে বিস্তৃত হতে যাচ্ছে। জেনিফার লোপেজ, শাকিরার পর এ বার নোরা ফাতেহি। এই প্রথম ফুটবল বিশ্বকাপে গানে গানে উন্মাদনার পারদ চড়াবেন ভারতের এ তারকা। নোরাই প্রথম, যিনি ভারতের তারকা হিসাবে ফিফা বিশ্বকাপ ২০২২-এ থিম গানের ভিডিওতে আত্মপ্রকাশ করবেন। ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিনিধিত্ব করবেন তিনি।

সেখানে তাকে একইসঙ্গে গাইতে এবং নৃত্য পরিবেশনা করতে দেখা যাবে। কেবল উদ্বোধনী সঙ্গীত নয়, শেষ গানও তিনিই গাইবেন। আশ্চর্যের ব্যাপার, হিন্দীতে ! সেই কা-ও ফিফার ইতিহাসে এই প্রথম। এতদিন ফিফার সঙ্গীত প্রযোজনা করে আসছে যে রেডওয়ান সংস্থা, তারাই এ বার নোরার গানের দায়িত্বে। পেশাদার জীবনেও মাইলফলক গড়তে চলেছেন অভিনেত্রী। নিউইয়র্কের অভিনেত্রী-গায়িকা জেনিফার, কলম্বিয়ার তারকা শাকিরার সঙ্গে এক সারিতে চলে এলেন তিনি।

monarchmart
monarchmart