ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

তমার আইনি নোটিস, বসে থাকবেন না মিষ্টি জান্নাত

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ২৩ মে ২০২৪

তমার আইনি নোটিস, বসে থাকবেন না মিষ্টি জান্নাত

তমা মির্জা ও মিষ্টি জান্নাত

দশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে চিত্রনায়িকা মিষ্টি জান্নাতকে আইনি নোটিস দিয়েছে আরেক নায়িকা তমা মির্জা। বৃহস্পতিবার রেজিস্ট্রি ডাকযোগে তমা মির্জার পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম এ নোটিস প্রেরণ করেন। নোটিসে সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে।

‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করব না, তমা মির্জাকে খোঁচা দেয় মিষ্টি জান্নাত এবং ‘চেটে চেটে নায়িকা হয়েছে তমা মির্জা : জান্নাত’ শীর্ষক শিরোনামে এই দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে ‘মানহানিকর বক্তব্য’ রয়েছে বলে দাবি করেছেন আইনজীবী। নোটিসে বলা হয়েছে, এসব বক্তব্যে সাংবাদিক ও দেশের জনগণের কাছে তার (তমা মির্জার) সুনাম নষ্ট হয়েছে।

এ ধরনের বক্তব্য তমার চরিত্র ও ব্যক্তিত্বে আঘাত হেনেছে। এটি শাস্তিযোগ্য অপরাধ। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডিজিটাল মিডিয়ায় এসব মানহানিকর বক্তব্য হয়রানির উদ্দেশে করা হয়েছে। এতে ১০ কোটি টাকার মানহানি হয়েছে। তাই নোটিসের জবাব সাতদিনের মধ্যে জনসম্মুখে ক্ষমা চাইতে ও ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

এছাড়া পরবর্তী সময়ে এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকতে বলা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা নোটিসে বলা হয়েছে।এদিকে এই নোটিশের জবাবে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মিষ্টি জান্নাত বলেছেন, তমার পাঠানো নোটিশ আমি এখনো হাতে পাইনি। তবে বিভিন্ন গণমাধ্যমে খবরটা দেখেছি। আমার মনে হচ্ছে, কারো ইন্ধনেই তমা এই কাজটি করেছেন।

তমার আইনি নোটিশের প্রেক্ষিতে মিষ্টি নিজেও বসে থাকবেন না বলে জানিয়েছেন। এই অভিনেত্রী বলেন, আমি পরিষ্কার বলতে চাই, আমি কারো নাম উল্লেখ করিনি। উনি কেন গায়ে মাখলেন জানি না। এখন আমি পাল্টা আইনি ব্যবস্থা নেব। এরকম মিথ্যা নোটিশ দিয়ে হয়রানি করার মানে কি? এখন আমাকেও আইনের দ্বারস্থ হতে হবে।

×