ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০১ জুন ২০২৩, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০

শাকিব খানকে আইনি নোটিশ পাঠালেন সেই প্রযোজক

প্রকাশিত: ১৮:১৯, ২২ মার্চ ২০২৩

শাকিব খানকে আইনি নোটিশ পাঠালেন সেই প্রযোজক

শাকিব খান

ঢাকাই চলচ্চিত্রের নায়ক শাকিব খানকে আইনি নোটিশ পাঠিয়েছেন প্রযোজক রহমত উল্ল্যাহ।  নেটিশে ৩ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিষয়টি নিয়ে বাংলাদেশ সময় বিকেল ৪টা ২৫ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রহমত উল্লাহ একটি পোস্ট দেন। পোস্টে তিনি নোটিশের বিষয়টি উল্লেখ করেন। তার পক্ষে আইনজীবী ড. মো. তবারক হোসেন ভুঁইয়া নোটিশটি পাঠান। 

ফেসবুক পোস্টে তিনি বলেন, ‘অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ এটি। যেহেতু বিষয়টি আইনি পদক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনো বক্তব্য আমি দেবো না। এখন থেকে এই বিষয়ে যে কোনো ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।’

নোটিশে বলা হয়েছে, রহমত উল্ল্যাহ প্রযোজিত সিনেমায় অভিনয় করলেও তাকে ‘ভুয়া, প্রযোজক নামধারী বাটপার, প্রতারক’ বলে মানহানি করেছেন শাকিব। এ ছাড়া ডিবি কার্যালয়ে গিয়েও অসত্য অভিযোগ করেছেন। এ রকম আক্রমণাত্মক, অসত্য মন্তব্য করার কারণে রহমত উল্ল্যাহর মানহানি হয়েছে। যা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮’র ২৫ ও ২৯ ধারায় ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য। এ কারণে দণ্ডবিধি ৪৯৯ ও ৫০০ ধারায় শাকিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেন রহমত।

শাকিবের কাছে মানহানি ও সাধারণ ক্ষতির জন্য একটি উপযুক্ত পরিমাণ টাকাও দাবি করেছেন তিনি। তবে নোটিশে টাকার অংক উল্লেখ করা হয়নি। বেঁধে দেওয়া তিন দিনের মধ্যে শাকিবকে ক্ষমা চেয়ে নিজের মন্তব্যগুলো প্রত্যাহার করে নিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেবেন রহমত উল্ল্যাহর আইনজীবী। 

এমএইচ

সম্পর্কিত বিষয়: