ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

‘প্রীতিলতা’ মুক্তি পাচ্ছে আজ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২২, ২ ফেব্রুয়ারি ২০২৩

‘প্রীতিলতা’ মুক্তি পাচ্ছে আজ

‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে আজ শুক্রবার

‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে আজ শুক্রবার। দেশের মোট পাঁচটি সিনেপ্লেক্সে সিনেমাটি মুক্তি পাচ্ছে। ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে এ চলচ্চিত্র। বুধবার রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার শোয়ের আয়োজন করা হয়। যেখানে সাংবাদিকদের মুখোমুখি হন সিনেমার কলাকুশলীরা।

সিনেমাটির মাধ্যমে অনেক দিন পর বড় পর্দায় দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে, যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। তিশা বলেন, এমন একটি চরিত্রে অভিনয় করতে পারা যে কোনো অভিনেত্রীর জন্য সম্মানের।  
প্রেক্ষাগৃহের বাইরে ইউজিসির নির্দেশে দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো অর্থ ছাড়াই দেখানো হবে সিনেমাটি। পাশাপাশি সিনেমা হলে ছাত্রছাত্রীদের জন্য টিকিটের অর্ধেক দামে সিনেমাটি দেখানো হবে। এমনটিই জানিয়েছেন সিনেমাটির নির্মাতা প্রদীপ ঘোষ। তিনি বলেন, এ সিনেমাটি আমি ও আমার টিম সবটুকু প্রচেষ্টা দিয়ে বানিয়েছি। এ সিনেমা শুধু দেশের কথাই বলবে না, এটি দেশের ইতিহাসের অনেক অজানা বিষয় তুলে আনবে।

তরুণ প্রজন্ম  থেকে শুরু করে সকল শ্রেণির মানুষ দেশের ইতিহাসের অনেক অজানা বিষয় জানতে পারবে। সিনেমাটিতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক। এই অভিনেতা বলেন, এটি শুধু সিনেমাই নয়, এটি আমাদের ইতিহাসের কথা বলবে। 
সিনেমায় আরও অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু। ‘বীরকন্যা প্রীতিলতা’র সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

×