ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

পানভেলে ফার্ম হাউসের সোশ্যাল মিডিয়ায় ভিডিও প্রকাশ

প্রতিবেশীর ভিডিও সাম্প্রদায়িক উস্কানিমূলক: সালমান খান

প্রকাশিত: ১২:৩৫, ১৩ আগস্ট ২০২২; আপডেট: ১৩:৪১, ১৩ আগস্ট ২০২২

প্রতিবেশীর ভিডিও সাম্প্রদায়িক উস্কানিমূলক: সালমান খান

সালমান খান

বলিউড অভিনেতা সালমান খান বোম্বে হাইকোর্টকে বলেছেন, তার পানভেল ফার্ম হাউসের প্রতিবেশী কেতন কাক্কাদের আপলোড ভিডিওগুলো কেবল মানহানিকরই নয়, সাম্প্রদায়িক উস্কানিমূলকও বটে।

বিচারপতি সি ভি ভাদাংয়ের একক বেঞ্চ সালমান খানের দায়ের করা একটি আপিলের শুনানি করছিল। যা ২০২২ সালের মার্চের দেওয়ানী আদালতের আদেশকে চ্যালেঞ্জ করে কাক্কাদের বিরুদ্ধে মানহানির মামলায় তাকে জামিন দিতে অস্বীকার করেছিল।

পানভেলে ফার্ম হাউসে সালমানের কথিত কার্যকলাপ সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ভিডিও প্রকাশ করলে কাক্কাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

সালমান খান আদালতের কাছে কাক্কাদকে মানহানিকর ভিডিওগুলি সরিয়ে ফেলার নির্দেশ দিতে আবেদন করেছিলেন। এবং  এই ধরনের মন্তব্য নাকরা বন্ধ করারও অনুরোধ করেছিলেন।

সিভিল কোর্ট এই ধরনের আদেশ দিতে অস্বীকার করলে, অভিনেতা উচ্চ আদালতের দ্বারস্থ হন।

শুক্রবার সালমান খানের আইনজীবী রবি কদম যুক্তি দিয়েছিলেন যে, দেওয়ানি আদালত আদেশ প্রত্যাখ্যান করে তার আদেশে ভুল করেছে। কাক্কাদের আপলোড ভিডিওগুলো নিষ্ঠুরভাবে অনুমানমূলক। এগুলো কেবল মানহানিকরই না শুধু, বরং সাম্প্রদায়িকভাবে দর্শকদের সালমান খানের বিরুদ্ধে উস্কানি দিয়েছিল। সালমান সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য, কীভাবে একটি গণেশ মন্দির (তার ফার্মহাউসের কাছে পানভেলে) দখল করার চেষ্টা করছেন!

ভিডিওতে দেখানো হয়েছে, আসামি কাক্কাদ সালমান খানকে বাবর এবং ঔরঙ্গজেবের সঙ্গে তুলনা করেছেন। সালমান খান একটি গণেশ মন্দির বন্ধ করার চেষ্টা করছেন। 

সিনিয়র আইনজীবী যুক্তি দিয়েছিলে যে, এই ভিডিও লাখ লাখ দর্শক দেখেছেন। যারা সালমান খানের বিরুদ্ধে তাদের মন্তব্য পোস্ট করেন। এটি স্পষ্টতই দর্শকদের সালমানের বিরুদ্ধে উসকানি দিচ্ছে। ভিডিওগুলো সবকিছুকে সাম্প্রদায়িক করে তুলেছে ।

কাক্কাদ অভিযোগ করেছেন, সালমান তার খামারবাড়ি থেকে মাদক পাচার, অঙ্গ পাচার এবং শিশু পাচারের ব্যবসা চালাচ্ছেন।

মামলায় সংক্ষিপ্ত যুক্তিতর্ক শুনানি শেষে বেঞ্চ পরবর্তী শুনানির জন্য ২২ আগস্ট দিন ধার্য করেন।

সূত্র: এনডিটিভি
 

এসআর