ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

ঈদের নাটকে রাশেদ সীমান্ত ও ফারিয়া শাহরিন

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:৪৩, ২ জুন ২০২৩

ঈদের নাটকে রাশেদ সীমান্ত ও ফারিয়া শাহরিন

.

বিজয় অত্যন্ত বিনয়ী এবং ম্র-ভদ্র একটি ছেলে হিসেবে তার এলাকায় এবং কর্মস্থলে পরিচিত। এলাকার অন্য পরিবারের মুরুব্বিরা তাদের সন্তানদের বিজয়ের সঙ্গে তুলনা করে এবং বলে যদি পারোবিজয়ের মত হয়ে দেখাও কিছুদিন পরেই বিজয়ের বিয়ে। নিয়ে বিজয় এবং তার পরিবার খুবই ব্যস্ত। চলছে বিয়ের শেষ মুহূূর্তের প্রস্তুতি। সবাইকে দাওয়াত দেওয়া শেষ। ঠিক সেই মুহূূর্তে বিজয়ের বিরুদ্ধে এক তরুণী অভিযোগ আনে শ্লীলতাহানির। মুহূূর্তের মধ্যে সেই অভিযোগের ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়। ম্র-ভদ্র বিজয়ের এমন ঘটনা জানতে পেরে সমাজ তাকে ছি. ছি. করে। ভেঙে যায় বিজয়ের বিয়ে। পুলিশ খুঁজতে থাকে বিজয়কে।

এক অনিশ্চিত পরিণতির দিকে এগিয়ে চলেবিজয়ের গল্পনাটকের কাহিনী। জানা গেছে, পর্বের বিশেষ নাটকবিজয়ের গল্প রচনা এবং পরিচালনা ইশতিয়াক আহমেদ রোমেল। এতে বিজয়ের চরিত্রে দেখা যাবে রাশেদ সীমান্তকে। বিশেষ একটি চরিত্রে রয়েছে ফারিয়া শাহরিন। 

নাটকটির বিষয়ে রাশেদ সীমান্ত বলেন, গল্প নির্বাচনের ক্ষেত্রে বরাবরই আমি খুব সচেতন। নাটকের গল্পটি দারুণভাবে টাচ করেছে আমাকে। আমার যারা দর্শক তাদের কাছে নাটকটি ভালো লাগবে বলে আমার বিশ্বাস। নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদের দিন থেকে দিন বৈশাখী টিভিতে নাটকটি প্রচার হবে রাত সাড়ে ১০টায়। এতে আরও অভিনয় করেছেন অলংকার চৌধুরী, চাষী আলম, ইশতিয়াক আহমেদ রোমেল, মিলন ভট্টাচার্য, আনোয়ার, রকি খানসহ অনেকেই। 

 

×