ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

আলেয়া হয়ে আসছেন মাহা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২২

আলেয়া হয়ে আসছেন মাহা

.

বায়ান্ন পর্বের ধারাবাহিক নাটক ‘এমন যদি হতো’। রাজিবুল ইসলাম রাজিবের রচনায় এ ধারাবাহিকটি নির্মাণ করছেন যৌথভাবে আবু হায়াত মাহমুদ ও সাঈদুর রহমান রাসেল। নাটকের আলেয়া চরিত্রে অভিনয় করছেন এই প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী নায়মা আলম মাহা। বিষয়টি নিশ্চিত করেছেন মাহা নিজেই।
নাটকটিতে আলেয়া চরিত্রে অভিনয় প্রসঙ্গে মাহা বলেন, আমার চরিত্রটি নিয়ে আসলে আমি অনেক বেশি উচ্ছ্বসিত। নাটকের পরিচালকদ্বয়, প্রযোজকসহ আরও যারা এই নাটকটি নির্মাণের নেপথ্যে আছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ভালবাসা। আমি চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার জন্য আন্তরিকভাবে চেষ্টা করেছি। নবাব সিরাজ উদ্দৌলার আলেয়ার সঙ্গে এই আলেয়ার মিল নেই। কারণ এই আলেয়া এ যুগের আলেয়া। চরিত্রটির গেটআপটা আমার নিজের কাছেই ভাল লেগেছে। আশা করছি দর্শকের ভীষণ ভাল লাগবে। কারণ এই ধরনের চরিত্রে এর আগে আমার অভিনয় করা হয়ে উঠেনি। তবে আরও মনোযোগ দেয়া গেলে চরিত্রটি আরও ভালভাবে ফুটিয়ে তুলতে পারতাম।
নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় মাহা কিছুদিন আগে নতুন ধারাবাহিক ‘সখী সব করে রব’ নাটকের কাজ শুরু করেছিলেন। এই ধারাবাহিকের গল্পের কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। সেই ধারাবাহিকটিই এরইমধ্যে প্রচার শুরু হয়েছে চ্যানেল আইতে। মারুফ রেহমানের গল্পে এই ধারাবাহিকের প্রচারের শুরু থেকেই মাহা বেশ ভাল রেসপন্স পাচ্ছেন। তার অভিনীত চরিত্রটিও বেশ আলোচনায় এসেছে।