ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

১৭তম শিক্ষক নিবন্ধনের ফলাফলের তারিখ জানাল ‘এনটিআরসিএ’

প্রকাশিত: ১৭:১১, ২৫ ডিসেম্বর ২০২৩

১৭তম শিক্ষক নিবন্ধনের ফলাফলের তারিখ জানাল ‘এনটিআরসিএ’

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে গত ২১ ডিসেম্বর। এখন ফল তৈরির কাজ চলছে। জানুয়ারির প্রথম সপ্তাহে এ নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে। রবিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

কর্মকর্তারা বলছেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের ফলাফল তৈরির কাজ অনেকটাই এগিয়ে গেছে। ডিসেম্বরের শেষ দিকে ফল তৈরির কাজ শেষ হয়ে যাবে। এরপর মন্ত্রণালয়ের অনুমতি পেলে জানুয়ারি মাসের শুরুর দিকে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার এক কর্মকর্তা বলেন, আমাদের পরিকল্পনা হলো ৫ জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করার। তবে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচন। এক্ষেত্রে ফল প্রকাশে কিছুটা বিলম্ব হতে পারে। ফল প্রকাশের বিষয়টি নির্ভর করছে মন্ত্রণালয়ের উপর বলেও জানান ওই কর্মকর্তা। 

এ বিষয়ে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান বলেন, ‘আমরা দ্রুত সময়ের মধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করতে চাই। আশা করছি জানুয়ারির শুরুতেই ফল প্রকাশ করা সম্ভব হবে।’

এর আগে গত ২৪ সেপ্টেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ব্যাচ ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য ৮টি বোর্ড গঠন করা হয়েছিল। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেওয়া হয়েছে। 

প্রসঙ্গ, ২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

 

এস

সম্পর্কিত বিষয়:

×