ঢাকা, বাংলাদেশ   রোববার ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

মাধ্যমিক পর্যায়ে দেশসেরা শ্রেণি শিক্ষক ভোলার নাহার

নিজস্ব সংবাদদাতা, লালমোহন

প্রকাশিত: ২০:১৩, ৭ জুন ২০২৩

মাধ্যমিক পর্যায়ে দেশসেরা শ্রেণি শিক্ষক ভোলার নাহার

দেশসেরা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হোসনে আরা নাহার।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ মাধ্যমিক পর্যায়ে দেশসেরা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন হোসনে আরা নাহার। তিনি ভোলার লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন দেশের আট বিভাগে আটজন এবং ঢাকা মহানগরীর একজন শিক্ষক। এর আগে, তিনি উপজেলা, জেলা ও বিভাগে মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন।

বাচাই কমিটি হোসনে আরা নাহারের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগীতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয়ের ওপর বিবেচনা করে তাকে দেশসেরা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে ঘোষণা করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে গতকাল মঙ্গলবার হোসনে আরা নাহারকে মাধ্যমিক পর্যায়ের দেশ সেরা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

নিজের অর্জনের ব্যাপারে হোসনে আরা নাহার বলেন, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়ে আনন্দিত। কারণ, এতে নিজের যোগ্যতার প্রমাণ করতে পেরেছি। এর মাধ্যমে সারাদেশের কাছে ভোলা জেলার সুনাম অক্ষুন্ন রেখেছি।

এম হাসান

×