ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রাথমিকে বৃত্তির ফল কেলেঙ্কারি, ডিজিসহ ৫ জনের বিরুদ্ধে ব্যবস্থা

প্রকাশিত: ১০:৫১, ১৬ মার্চ ২০২৩

প্রাথমিকে বৃত্তির ফল কেলেঙ্কারি, ডিজিসহ ৫ জনের বিরুদ্ধে ব্যবস্থা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

প্রাথমিকে বৃত্তি পরীক্ষার ফল তৈরিতে গাফিলতির দায়ে ৫ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বুধবার (১৫ মার্চ) এ সংক্রান্ত ফাইলের নথি অনুমোদন করেছেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে তারা হলেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক, প্রশাসন, প্রশিক্ষণ এবং তথ্য ব্যবস্থাপনা বিভাগের (আইএমডি) পরিচালক ও আইএমডির প্রকৌশলী। অভিযুক্তদের মধ্যে ডিপিই মহাপরিচালক ও তিন পরিচালককে শোকজ করা হচ্ছে। আর প্রকৌশলী অনুজ কুমার রায়ের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ গণমাধ্যমকে বলেন, ‘মন্ত্রণালয় ও অধিদপ্তরের তদন্ত প্রতিবেদনে বৃত্তি পরীক্ষার ফলাফলে ক্রটির হওয়ার পেছনে দায়ীদের চিহ্নিত করা হয়েছে। যাদের অপরাধ প্রমাণিত তাদের বিরুদ্ধে ব্যবস্থাসহ বিভাগীয় মামলা করা হবে।’

যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা ও বিভাগীয় মামলা দায়ের করার সুপারিশ করা হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের অঘটন আর না ঘটে, সে জন্য সর্তকতামূলক কয়েকটি সুপারিশও করা হয়েছে।

এমএইচ

×