ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিন্ডিকেট সভায় চূড়ান্ত 

গুচ্ছ ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি সংবাদদাতা

প্রকাশিত: ১৮:৪৭, ১৫ মার্চ ২০২৩

গুচ্ছ ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় থাকছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতিক্রমে গুচ্ছে না থাকার পক্ষে মত দিয়েছেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ের ৯২তম সিন্ডিকেট সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

একাডেমি কাউন্সিলের ৬৮ জন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৫০ জন সদস্য। এদের মধ্যে গুচ্ছের বিপক্ষে ৩৫ জন, দুই জন পক্ষে এবং বাকি ১৩ জন সদস্য গুচ্ছে থাকা না থাকার বিষয়ে কোনো মতামত প্রদান করেননি। 

জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, ‘একাডেমিক কাউন্সিলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে আমরা গুচ্ছ থেকে বেরিয়ে যাব। তবে উপাচার্য বলেছেন আজকে আমাদের মতামত সিন্ডিকেটে উপস্থাপন করে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। খুব দ্রুত সিন্ডিকেট মিটিং আয়োজন করা হবে।’

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর ইমদাদুল হক বলেন, ‘একাডেমিক কাউন্সিলের সদস্যরা সভায় তাদের বক্তব্য দিয়েছেন। তাদের বক্তব্য অনুযায়ী পরবর্তী সিন্ডিকেট সভায় আলোচনা করে গুচ্ছে থাকা না থাকার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গুচ্ছ থেকে বের হয়ে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে দাবি জানিয়ে আসছিলেন। কারণ, ভর্তি কার্যক্রম সমাপ্ত করতে দীর্ঘসূত্রিতা, বার বার মেধাতালিকা প্রকাশ করেও আসন পূর্ণ না হওয়াসহ নানা অভিযোগ দেখিয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা থেকে বের হয়ে এসে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে আসছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ নিয়ে উপাচার্য বরাবর লিখিত দাবিও জানিয়েছিলেন তারা।

এমএইচ

×