ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মৃত তত্ত্বাবধায়ক সরকারের দাবি অযৌক্তিক: শিক্ষামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর 

প্রকাশিত: ১৪:৩৪, ২৮ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৪:৫৮, ২৮ জানুয়ারি ২০২৩

মৃত তত্ত্বাবধায়ক সরকারের দাবি অযৌক্তিক: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার ইস্যু সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ইস্যুটা এখন পুরোপুরিই মৃত। তত্ত্বাবধায়ক সরকারটাকে বিতর্কিত ও নষ্ট করে ফেলেছে বিএনপি। যখন তারা তাদের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক সরকার তৈরি করতে গেছে বিচারপতিদের বয়সসীমা বাড়িয়ে পুরো ব্যবস্থাকেই ধ্বংস করেছে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলা একেবারেই অযৌক্তিক, এর কোনো অর্থ হয় না।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে বিভিন্ন ইউনিয়নের অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, তত্ত্বাবধায়ক ছাড়া বিএনপির অন্য কোনো ইস্যু নাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। প্রতিটি ঘরে ঘরে এখন মানুষ ভালো অবস্থায় আছে। ঘরে ঘরে বিদ্যুৎ আছে। মানুষের পেটে ভাত আছে, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমাদের পদ্মা সেতু হয়েছে, যোগাযোগ ব্যবস্থায় অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। 

তিনি বলেন, ‘যখন বাংলাদেশ মান মর্যাদায় উন্নত হয়েছে, সে সময়ে তারা (বিএনপি) দীর্ঘদিন ক্ষমতার বাহিরে আছে। তারা যখন ক্ষমতায় ছিল, তখন তাদের যে দুঃশাসন ছিল, তাদের যে ব্যাপক দুর্নীতি ছিল, সেগুলোর কারণে জনগণ তাদেরকে পুরোপুরি প্রত্যাখান করেছিল। ২০০৮ সালের জাতীয় নির্বাচন, যেটিকে দেশে-বিদেশে সর্বত্র সবাই একবাক্যে গ্রহণ করেছিল। সেখানে তারা মাত্র ৩০টি আসন পেয়েছিল। তারা ২০১৩ ও ১৪ সালে মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছিল। কাজেই তাদের অতীত রেকর্ড খারাপ। তারা এখন মরিয়া হয়ে একটি ইস্যু তৈরি করবার চেষ্টা করছে। কারণ, তারা কোনো ইস্যু নিয়ে তারা মাঠে দাঁড়াতে পারছে না।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা আমাদের দেশের সবাই যেন ভালো থাকে, তার ব্যবস্থা গ্রহণ করছেন। একসময় দেশের মানুষ না খেয়ে থাকতো, কিন্তু বর্তমানে কোনো মানুষ না খেয়ে থাকে না। প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। নৌকায় ভোট দেয়াতে দেশের সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। ইসলামের দোহাই দিয়ে যারা মিথ্যা বলে তারা ইসলামের সেবক নয়। গুজবে কান না দেয়ার জন্যে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদু সুলাতানা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এমএইচ

×