ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ফুটবল খেলার জেরে জাবিতে সংঘর্ষ, আহত ৭

জাবি সংবাদদাতা

প্রকাশিত: ২১:০৪, ৬ ডিসেম্বর ২০২২

ফুটবল খেলার জেরে জাবিতে সংঘর্ষ, আহত ৭

শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছবি: জনকণ্ঠ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তঃহল ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা থেকে দফায় দফায় সংঘর্ষে জড়ান বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল ও আ ফ ম কামালউদ্দীন হলের শিক্ষার্থীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যা পৌনে আটটার দিকে দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষ থামিয়ে হলে চলে যান।

জাবি চিকিৎসাকেন্দ্রের ভারপ্রাপ্ত মেডিকেল অফিসার শামসুর রহমান জনকণ্ঠকে জানিয়েছেন, এখনও পর্যন্ত সাত শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে দুই শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃহল ফুটবল প্রতিযোগিতায় আ ফ ম কামাল উদ্দীন হল এবং মওলানা ভাসানী হলের মধ্যাকার খেলা চলাকালীন অফসাইড দেওয়াকে কেন্দ্র করে দুই হলের খেলোয়াড়রা বিবাদে জড়ায়। পরে দুই হলের দর্শকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এসে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ফিরোজ উল হাসান বলেন, বিকেলে খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীরা বিবাদে জড়ান। আমরা হল দুটির সিনিয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো নূরুল আলম বলেন, ইতোমধ্যে দুই হলের ছাত্ররা হলের ভেতরে চলে গেছে। আমরা পুলিশের সাথে যোগাযোগ করেছি। তারা শীঘ্রই ঘটনাস্থলে পৌছে যাবে। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart