ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ

জবি সংবাদদাতা

প্রকাশিত: ১১:২৪, ৫ নভেম্বর ২০২২; আপডেট: ১১:২৫, ৫ নভেম্বর ২০২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

প্রথম মেধাতালিকায় বিজ্ঞান বিভাগে ‘এ’ ইউনিটে ১ হাজার ১৫৫ জন, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ৮৫০ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের আগামী সোমবার ৭ নভেম্বর দুপুর ১২টা হতে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। আর মূলকাগজপত্র জমা দিতে হবে ৭ নভেম্বর দুপুর ১২টা হতে ১২ নভেম্বর বিকেল ৪টার মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা / সমমান পরিক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও GST রোল নম্বর লিখা একটি A4 সাইজের খামে করে জমা দিতে হবে।

জানা যায়, ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসনসংখ্যা ৮২৫টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷ এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে। ‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য মোট আসন সংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে।

মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.jnu.ac.bd/) পাওয়া যাচ্ছে।

এসআর

×