ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

সাত কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত: ২১:২৯, ১৭ আগস্ট ২০২২

সাত কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ভর্তি পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাতটি কলেজের বিজ্ঞান অনুষদে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইট থেকে ফল দেখতে পারবেন।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে ভর্তির পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬১ দশমিক ১ শতাংশ শিক্ষার্থী ভর্তির উপযোগী হয়েছেন। যা গত বছর ছিল ৫৭ দশমিক ৭ শতাংশ। সেই তুলনায় এবার অনেক ভালো পরীক্ষা হয়েছে। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৯১ পেয়েছেন তিনজন। এর মধ্যে দুজন ছেলে ও একজন মেয়ে শিক্ষার্থী রয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন তাদের সবাইকে আগামী ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে অনলাইনে কলেজ ও বিষয়সমূহের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরাও ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ওয়েবসাইটে পাওয়া যাবে যথাযথভাবে পূরণ করে কলেজ ও বিষয় পছন্দে কপিসহ অফিস চলাকালীন সময়ে বিজ্ঞান অনুষদের অফিসে জমা দিতে হবে।