ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টানা ৬ষ্ঠবার বাংলালিংকের ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড অর্জন

প্রকাশিত: ১৮:৫৮, ৬ মার্চ ২০২৩

টানা ৬ষ্ঠবার বাংলালিংকের ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড অর্জন

বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কনগ্রেসে বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অসের নেতৃত্বে প্রতিষ্ঠানটির উচ্চ পদস্থ কর্মকর্তারা এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন

বাংলালিংক গত তিন বছরে টানা ষষ্ঠ বারের মতো দেশের ফাসটেস্ট মোবাইল অপারেটর হিসেবে ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড অর্জন করেছে। ২৩.৪৯ স্পিড স্কোর নিয়ে ওকলা-এর ২০২২ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকের রিপোর্টে প্রথম স্থানে রয়েছে বাংলালিংক। স্পিডটেস্ট অ্যাপের মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে থাকে ওকলা। 

বিশ্বব্যাপী নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় এবং বিশ্লেষণের জন্য প্রতিষ্ঠানটি বিশেষভাবে সমাদৃত। বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কনগ্রেসে বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অসের নেতৃত্বে প্রতিষ্ঠানটির উচ্চ পদস্থ কর্মকর্তারা এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন। 

দেশব্যাপী বাংলালিংক-এর নেটওয়ার্ক সম্প্রসারণ ও গ্রাহক প্রতি সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম এই অর্জনে ভূমিকা রেখেছে। গত বছর বাংলালিংক-এর নেটওয়ার্ক প্রায় ৪০% সম্প্রসারণ করা হয়, যার ফলে এর মোট সাইটের সংখ্যা এখন ১৪,৫০০-এরও অধিক। উন্নত নেটওয়ার্ক ও ডিজিটাল সেবার জন্য বাংলালিংক ২০২২ সালে দেশের অপারেটরদের মধ্যে সর্বাধিক সংখ্যক গ্রাহক অর্জনে সক্ষম হয়।

বিশেষ এই অর্জন সম্পর্কে বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “তিন বছরে টানা ষষ্ঠবারের মতো বিশেষ এই পুরস্কার অর্জন নেটওয়ার্কের মানের উপর ধারাবাহিকভাবে আমাদের গুরুত্বারোপের প্রমাণ দেয়। সর্বোচ্চ গতির ইন্টারনেট দীর্ঘ সময় ধরে আমাদের নেটওয়ার্কের বিশেষ একটি বৈশিষ্ট্য। এখন দেশব্যাপী নেওয়ার্কের কারণে আমরা আরও বেশি সংখ্যক গ্রাহকের কাছে এর সব সুবিধা পৌঁছে দিতে পারছি। ডিজিটাল অপারেটর হিসাবে আমরা ডিজিটাল সেবার মাধ্যমে গ্রাহকদের উন্নত ডিজিটাল অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি ইন্টারনেটের গতিতে এই অবস্থান বজায় রাখতে চাই।”

ওকলা-এর চিফ এক্সিকিউটিভ অফিসার ডোগ সাটলস বলেন,“সেরা ইন্টারনেটের গতি ও পারফরমেন্সের জন্য বিশ্বব্যাপী ফিক্সড ব্রডব্যান্ড ও মোবাইল অপারেটরদেরকে ওকলা-এর স্পিডটেস্ট অ্যাওয়ার্ডের মাধ্যমে স্বীকৃতি দেওয়া হয়। বাংলালিংক-কে আবারও বাংলাদেশের ফাসটেস্ট মোবাইল নেটওয়ার্কের অ্যাওয়ার্ড দিতে পেরে আমরা আনন্দিত। ২০২২ সালের তৃতীয় ও চতুর্থ প্রান্তিকে অসাধারণ পারফরমেন্সের জন্য বাংলালিংক এই বিশেষ স্বীকৃতি পেয়েছে।”

বাংলালিংক শক্তিশালী নেটওয়ার্ক কাভারেজ, উন্নত ডিজিটাল সেবা ও সর্বোচ্চ গতির ইন্টারনেট দিতে প্রতিজ্ঞাবদ্ধ থাকবে।    

রহিম শেখ

×